ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে আটক করল পুলিশ

  © সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাই আবু রায়হানকে (১৮) আটক করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। গত সোমবার মধ্যরাতে সিদ্ধিরগঞ্জের আটিগ্রাম এলাকার নিজ বাসা থেকে আটক রায়হানকে আদালতের নির্দেশে গতকাল বুধবার কারাগারে পাঠানো হয়েছে।

আটক আবু রায়হান ওই এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে। তিনি এবার ঢাকার তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বড় ভাই এ কে হীরা সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি।

আবু রায়হানের আরেক ভাই সাগর অভিযোগ করে বলেন, আমার বড় ভাই দীর্ঘদিন ধরে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। গত ২২ জুলাই মধ্যরাতে সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ তাঁকে গ্রেপ্তার করতে আসে। বাসায় তাঁকে না পেয়ে ছোট ভাই রায়হানকে আটক করে। আমরা তখন বলেছি, সে কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না, এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে।

সাগর আরও বলেন, তখন পুলিশ বলে, প্রমাণ হিসেবে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র থানায় নিয়ে আসবেন। তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে। পরদিন সকালে পরীক্ষার প্রবেশপত্র নিয়ে থানায় গেলে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। পরে ছোট ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশ তাকে আদালতে পাঠিয়ে দেয়।

সাগর বলেন, গতকাল বুধবার আবু রায়হানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আগামী ২৯ জুলাই রায়হানের পরবর্তী পরীক্ষা। এর আগে জামিন না হলে ওর জীবনটা নষ্ট হয়ে যাবে। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নাশকতার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। নিরীহ কোনো ব্যক্তিকে হয়রানি করার সুযোগ নেই।


সর্বশেষ সংবাদ