‘আমি লজ্জিত যে এমন একটা সংগঠনের সঙ্গে জড়িত ছিলাম’

নুসরাত জাহান সৌরভী
নুসরাত জাহান সৌরভী  © সংগৃহীত

কোটা সংস্কারের এক দফা দাবিতে উত্তাল সারা দেশ। কোটা আন্দোলনকারী শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে পদত্যাগের ঘোষণা দিয়েছেন নুসরাত জাহান সৌরভী নামের কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রলীগের এক নেত্রী। সৌরভী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

ফেসবুকে দেওয়া পোস্টে তিনি লিখেছেন- ‘নওয়াব ফয়জুন্নেছা হল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম। আমি লজ্জিত যে, আমি এমন একটা সংগঠনের সঙ্গে জড়িত ছিলাম।’

এর আগে রাত ৮টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফরহাদ কাউসার প্রাইভেট শেষ করে শহর থেকে হলে আসার পথে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে ডেকে নিয়ে মারধর করেন। এর প্রতিবাদে পদত্যাগ করে ছাত্রলীগ নেত্রী নুসরাত।

এদিকে, কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের পৃষ্ঠপোষকতায় হামলার চালায়। এই হামলার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা গণহারে পদত্যাগ করছেন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গণহারে পদত্যাগ করছেন কুবির ছাত্রলীগ নেতাকর্মীরা

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা থেকে শুরু করে প্রতিবেদন লেখা পর্যন্ত বিভিন্ন হলের নেতাকর্মী প্রায় ৩০ থেকে ৪০ জন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে এই পদত্যাগ করেছেন। 

জানা যায়, বর্তমানে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার দায়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হল, শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত হল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ছাত্রলীগ থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন। 

 

সর্বশেষ সংবাদ