শহীদুল্লাহ্ হলের সংঘর্ষে জড়িয়ে গুলিবিদ্ধ নিউমার্কেট থানা ছাত্রলীগ সম্পাদক

সাজেদুল হাসান ফাহাদ
সাজেদুল হাসান ফাহাদ  © সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছেন নিউ মার্কেট থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ (২৪)। তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন। গুলিবিদ্ধ ফাহাদ পিপলস্ ইউনিভার্সিটির শিক্ষার্থী ও নিউমার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে। তাকে লক্ষ্য করে গুলি করা হয়েছে বলে দাবি করেছেন ফাহাদ নিজেই।

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহীদুল্লাহ হলের সামনে গুলিবিদ্ধ হন ফাহাদ। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়।

গুলিবিদ্ধ সাজেদুল হাসান ফাহাদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের পর কোটাবিরোধীরা নানাভাবে অপপ্রচার চালাচ্ছে, তারই প্রতিবাদে আজকে আমাদের একটি প্রোগ্রাম ছিল। পরে আমরা আমাদের কিছু সহকর্মীকে শহীদুল্লাহ হলে আটকে রাখার খবর পাই। শহীদুল্লাহ হলের কাছাকাছি চলে এলে একজন খুব কাছ থেকে আমার বাম পায়ের রানে গুলি করে।

তিনি আরও বলেন, তাকে হত্যা করার জন্যই ২৬ থেকে ২৭ বছরের এক যুবক তাকে লক্ষ্য করে গুলি করেছেন। সেই গুলিটি তার পায়ে বিদ্ধ হয়। চিকিৎসকরা হাসপাতালে ফাহাদের চিকিৎসার টিকিটে গানশট উল্লেখ করেছেন।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নিউ মার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ গুলিবিদ্ধ অবস্থায় এলে চিকিৎসক অস্ত্রোপচার শেষে তাকে ১০১ নম্বর ওয়ার্ডের ৯ নম্বর বেডে ভর্তি দিয়েছেন।

কোটা সংস্কারের দাবিতে গত দুই সপ্তাহ ধরে টানা আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যকে কেন্দ্র করে এটি নতুন মোড় নেয়। চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী আন্দোলনকারীদের রাজাকার বলেছেন এমন অভিযোগ তুলে গভীর রাতে বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাতে হল ছেড়ে বাইরে বের হয়ে বিক্ষোভ করেন।

আরও পড়ুন: মধ্যরাতে ভিসি ভবনের গেট ভেঙে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

এদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের বাসভবনে অবস্থানরত কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। মঙ্গলবার (১৬ জুলাই) রাত ১টা ৪৫ মিনিটের দিকে এ হামলার ঘটনা ঘটে। এতে ভিসি ভবনের ভেতরে অবস্থানরত শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

 

সর্বশেষ সংবাদ