মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ফেসবুকে কটাক্ষ, সেই যুবক কারাগারে

মো. জাহাঙ্গীর আলম
মো. জাহাঙ্গীর আলম  © সংগৃহীত

দিনাজপুরের হাকিমপুরে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাকে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে মো. জাহাঙ্গীর আলম (৪৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২০ জুন) পুলিশ তাঁকে দিনাজপুরের আদালতে হাজির করলে শুনানি শেষে বিচারক করাগারে পাঠানোর আদেশ দেন। 

এর আগে গতকাল বুধবার (১৯ জুন) সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী সাইবার নিরাপত্তা আইনে থানায় মামলাটি দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার যুবক উপজেলার ধরন্দা এলাকার সিপি রোডের মো. মোখলেছুর রহমানের ছেলে। 

এজাহার থেকে জানা যায়, গত ১৭ জুন সকাল ৯টা থেকে রাত সাড়ে ১১টার মধ্যে জাহাঙ্গীর আলম তাঁর নিজের ফেসবুক আইডিতে বীর মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের জন্য সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা নিয়ে কটাক্ষ করে একটি পোস্ট দেন। তিনি ওই পোস্টে লিখেন, কোরবানির মাংসের ৩০ শতাংশ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের জন্য বরাদ্দ দেওয়া হোক। এই পোস্টকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হয়। 

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাঁদের পক্ষ থেকে অভিযুক্ত যুবকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বুধবার হাকিমপুর থানায় মামলাটি দায়ের করা হয়। 

এ বিষয়ে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল হোসেন বলেন, মুক্তিযোদ্ধা কোটা নিয়ে কটাক্ষ করে জাহাঙ্গীর আলম তার নিজ ফেসবুকে পোস্ট দেন। এই অভিযোগে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার আসামিকে দিনাজপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ