ঈদের দিন যেসব অঞ্চলে বৃষ্টি হবে জানাল অধিদপ্তর

  © সংগৃহীত

আষাঢ় মাসের প্রথম দিন আজ। বর্ষার প্রথম দিন আকাশ মেঘলা থাকলেও মেলেনি বৃষ্টির দেখা। এতে বেড়েছে ভ্যাপসা গরমের অনুভূতি। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিন এমন অবস্থা বিরাজ করবে। তবে ঈদের দিন ঢাকায় বৃষ্টি হতে পারে।

শনিবার (১৫ জুন) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, গত কয়েক দিন ধরে যেমন আবহাওয়া আছে আগামী দু-তিন দিন এমনই থাকতে পারে। রোদ উঠলেও ভ্যাপসা গরম থাকবে আবার বৃষ্টি হলেও টানা বৃষ্টি হবে না। ঈদের সময়ও এমন আবহাওয়া থাকতে পারে।

তিনি আরও বলেন, ঈদের দিন  ঢাকা শহরে বৃষ্টির সম্ভাবনা একটু কম। বৃষ্টির সম্ভাবনা নেই, এমন না! একটু আছে। আমাদের পূর্বাভাসেও ১৭ তারিখ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। তবে ভারী বৃষ্টিপাত হবে না।

এদিকে আগামীকাল রবিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

ঈদের দিন অর্থাৎ সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী,  ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


সর্বশেষ সংবাদ