উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের একাউন্ট নগদে রূপান্তরের সময় বাড়ল

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট  © ফাইল ছবি

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংক হিসাব এবং মোবাইল ব্যাংকিং একাউন্ট ‘নগদ’-এ রূপান্তরের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ২৭ জুন পর্যন্ত এ কার্যক্রম চলবে। ষষ্ঠ হতে দ্বাদশ ও সমমান শ্রেণির উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের এ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

স্কিম পরিচালক (যুগ্মসচিব) মোহাম্মদ আসাদুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় উপবৃত্তিপ্রাপ্ত/উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের একাউন্ট ‘'নগদ'-এ রূপান্তরের সময়সীমা গত ৮ জুন পর্যন্ত নির্ধারিত ছিলো। 

ষষ্ঠ হতে ১২শ শ্রেণির অনলাইন ব্যাংক (এজেন্ট ব্যাংকিংসহ) এবং ‘নগদ’ হিসাবধারী ব্যতীত অন্যান্য মোবাইল আর্থিক সেবা প্রদানকারী (বিকাশ, রকেট, উপায়, শিওরক্যাশ ও এম ক্যাশ) প্রতিষ্ঠানের উপকারভোগীর মোবাইল ব্যাংকিং হিসাব নম্বর শিক্ষা প্রতিষ্ঠান পর্যায় হতে HSP-MIS সফটওয়্যারে এ তথ্য দিতে হয়।

এ ছাড়া উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠান পর্যায় থেকে প্রাপ্ত উপকারভোগী শিক্ষার্থীদের হালনাগদ/আপডেটকৃত তথ্য অনুমোদনের সময়সীমা ১০ জুন পর্যন্ত নির্ধারিত ছিলো। অগ্রগতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায় হতে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তথ্য আপডেট করার সময়সীমা আগামী ২৭ জুন পর্যন্ত বৃদ্ধি করা হলো।

আরো পড়ুন: রদবদলের আভাস মন্ত্রিসভায়, আসতে পারে নতুন মুখ

উল্লেখ্য, HSP-MIS সফটওয়্যারে ইতোমধ্যে অন্তর্ভুক্ত ‘নগদ’ একাউন্টসমূহের তথ্যাদি ভ্যালিডেশনের লক্ষ্যে ‘যাচাই বাটন' এ ক্লিক করে পুরনায় সংরক্ষণ করতে হবে। উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায় থেকে প্রাপ্ত উপকারভোগী শিক্ষার্থীদের হালনাগদ/আপডেটকৃত তথ্য অনুমোদনের সময়সীমা আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ