বেনজীরের আলোচিত সাভানা পার্ক বন্ধ ঘোষণা

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক
সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক  © সংগৃহীত

জমি ও সড়ক দখলসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এবং তাঁর পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জ সদরে গড়ে তোলা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার বিকেল পাঁচটার দিকে প্রতিষ্ঠানটির ফটকে নোটিশ আকারে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত সাবানা পার্ক বন্ধ থাকবে।

বিষয়টি নিশ্চিত করে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের বুকিং ব্যবস্থাপক মো. সাব্বির জানান, সার্ভার সমস্যা হওয়ার কারণে ‘আপাতত’ পার্ক ও রিসোর্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ ওই পার্কে ঘুরতে যাওয়া দর্শনার্থীদেরও বিষয়টি জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৫ থেকে ২০২০ সালে র‍্যাবের মহাপরিচালক এবং ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকার সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা (দুদকের তথ্য অনুযায়ী) জমির ওপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ রিসোর্ট ও পার্কের সব জমি হিন্দু সম্প্রদায়ের লোকজনের বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। তাঁদের ভাষ্য—ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে জমি কেনা হলেও অনেক জমি দখল করা হয়েছে।

বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হলে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত শুরু করে। পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতের আঁধারে ট্রাকে করে মালামাল সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান এলাকাবাসী।


সর্বশেষ সংবাদ