মাংসের সঙ্গে মসলা মিশিয়ে খাবার উপযোগীর মতো করা হয়

এমপি আনারের মরদেহ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবিপ্রধান

ডিবিপ্রধান হারুন অর রশীদ
ডিবিপ্রধান হারুন অর রশীদ  © ফাইল ছবি

"কলকাতার নিউটাউনে হত্যার শিকার ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ পাওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে মরদেহের অংশ বিশেষ পাওয়া যেতে পারে। আর আমরা ভারতের পুলিশের সঙ্গে সব সময় যোগাযোগ রাখছি।" বৃহস্পতিবার (২৩ মে) বিকেল ৩টার দিকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এসব কথা বলেন।

তিনি আরও জানান, হত্যাকারীরা এমনভাবে মরদেহ গুমের চেষ্টা করেছে যাতে কোনো হদিস না মেলে। মরদেহ গুমের জন্য হাড্ডি থেকে মাংস আলাদা করে পৃথক পৃথক ট্রলিতে করে বিভিন্ন জায়গায় পাঠিয়ে দেওয়া হয়। মরদেহের টুকরো নিয়ে যাওয়ার সময় আটকালে কেউ যাতে বুঝতে না পারে, এজন্য মাংসের সঙ্গে মসলা মিশিয়ে খাবার উপযোগীর মতো করা হয়।

এদিকে সিআইডির হাতে আটক হয়েছে বাংলাদেশি যুবক সিয়াম। সোমবার (১৩ মে) হত্যাকাণ্ডের দিন তিনি (সিয়াম) নিউটাউনের সঞ্জীবা গার্ডেনের ওই ফ্ল্যাটে ছিলেন বলে জানা গেছে। এছাড়া এ ঘটনায় জুবের নামে এক ক্যাব চালককেও আটক করেছে তদন্তকারী কর্মকর্তারা,তাকে জিজ্ঞাসাবাদ চলছে। হত্যার পর মরদেহের অংশ সরিয়ে নিতে ব্যবহার করা সাদা রঙের মারুতি গাড়িটি বৃহস্পতিবার (২৩ মে) ভোরে জব্দ করা হয়। জানা যায় ৩০ এপ্রিল অনলাইন রেন্টালের মাধ্যমে সেই গাড়ি ভাড়া করে আততায়ীরা।

উল্লেখ্য, রবিবার (১২ মে) চিকিৎসার জন্য দর্শনা সীমান্ত দিয়ে  ভারত যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য এমপি আনোয়ারুল আজীম আনার। তৃতীয়বারের মত নির্বাচিত এই সাংসদ ভারতে দীর্ঘদিনের পরিচিত বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে অবস্থান নেন। ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার পরে আনোয়ারুল আজিমের সঙ্গে যোগাযোগ করতে না পেরে গত ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি ভারতের বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাস।

এদিকে নিখোঁজের আট দিন পর বুধবার (২২ মে) জানা যায় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে খুন করা হয়েছে। সন্দেহ করা হচ্ছে ব্যবসায়িক দ্বন্দ্বে বিলেত অবস্থানকারী বাল্যবন্ধু আখতারুজ্জামান শাহীনের নির্দেশনায় এ হত্যাকাণ্ড ঘটেছে। ভারতের যে ফ্ল্যাট থেকে এমপি আনারের রক্তমাখা জামা উদ্ধার করা হয়েছে সেটি আখতারুজ্জামান শাহীনের নামে ভাড়া নেয়া হয়েছিলো বলে জানা গেছে।

এদিকে ভারতে বাংলাদেশি নাগরিক হত্যায় টনক নড়েছে ভারতীয় পুলিশি সংস্থাগুলোরও।


সর্বশেষ সংবাদ