কয়েক ঘণ্টার ব্যবধানে নির্বাচনের ফল পরিবর্তন, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

কয়েক ঘণ্টার ব্যবধানে নির্বাচনের ফলাফল পরিবর্তন, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
কয়েক ঘণ্টার ব্যবধানে নির্বাচনের ফলাফল পরিবর্তন, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ  © সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কয়েক ঘণ্টার ব্যবধানে ফলাফল পরিবর্তন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় জনতা। বুধবার (২২ মে) দুপুর ৩ টায় টিউবওয়েল প্রতীক প্রার্থী মো. আবির হোসেন চৌধুরী সংবাদ সম্মেলনে অভিযোগ করার পর এ ঘটনা ঘটে।

গতকাল মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিকেলে ৪টা পর্যন্ত চলে দ্বিতীয় ধাপে লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন।

ফলাফল গণনা শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম স্বাক্ষরিত ফলাফলে উপজেলা চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে রাকিবুজ্জামান আহমেদ ও টিউবওয়েল প্রতীক নিয়ে মো. আবির হোসেন চৌধুরীকে উপজেলা ভাইস চেয়ারম্যান ঘোষণা করা হয়। কিন্তু রাতে আবারো সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম স্বাক্ষরিত নতুন ফলাফলে ভাইস চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয় বৈদ্যুতিক বাল্ব প্রতীকের দেবদাস কুমার রায়কে।

প্রথম ঘোষিত ফলাফলে দেখা যায় বৈদ্যুতিক বাল্ব প্রতীকের দেবদাস কুমার রায় মোট ১২৭৩০ ভোট ও টিউবওয়েল প্রতীকের মো: আবির হোসেন চৌধুরী মোট ১২৮০০ ভোট পেয়েছেন। সংশোধিত ফলাফলে দেখা যায় বৈদ্যুতিক বাল্ব প্রতীকের দেবদাস কুমার রায় ১২৯৪৩ ভোট ও টিউবওয়েল প্রতীকের মো: আবির হোসেন চৌধুরী ১২৯০৫ ভোট পেয়েছেন। এ ব্যাপারে নেটিজেনদের মধ্যে রাত থেকেই মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। রাতারাতি ফলাফল পরিবর্তনের বিষয়ে অনেকেই নির্বাচনের প্রতি আস্থা হারানোর কথা বলছেন।

এই বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম জানান, ‘রাত ১০ টার দিকে প্রকাশিত ফলাফলে একটি সেন্টার বাদ পড়েছিলো। পরের ফলাফলটি সকল সেন্টার পরিপূর্ণ করে প্রকাশ করা হয়েছে। এক্সেল শীটে একটি কেন্দ্রের ফলাফল না ওঠায় এমন গরমিল হয়েছে’।

বুধবার (২২ মে) দুপুর ৩ টায় টিউবওয়েল প্রতীক প্রার্থী মো. আবির হোসেন চৌধুরী সংবাদ সম্মেলনে বলেন, ‘কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়ম হয়েছে। আমি জনগণের ভোটে নির্বাচিত ভাইস চেয়ারম্যান। উপজেলা নির্বাহী অফিসার আমাকে নির্বাচিত ঘোষণা করার পরেও ফলাফল শিট দেয়ার তালবাহানা করেন। পরবর্তীতে আমার জয়ী ফলাফল শিট আমার কাছে আসলেও সংশোধিত ফলাফলে দেবদাস কুমার রায়কে জয়ী হিসেবে ঘোষণা করা হয়। আমি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগে করবো। এর জন্য যদি হাইকোর্ট যাওয়া দরকার হয় যাবো।’

এছাড়াও তিনি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার জহির ইমামের বিরুদ্ধে মামলা করার জন্যেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেন।

তার দেড় ঘণ্টা লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় জনতা। পরে সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন এসে স্থানীয়দের সঙ্গে কথা বলে মহাসড়ক স্বাভাবিক করেন। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চৌধুরীহাটের চৌধুরী মোড় এলাকায় এ বিক্ষোভ মিছিল করা হয়।


সর্বশেষ সংবাদ