আকস্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড কেন্দুয়ার হাসিনা শাহিদ মডেল মাধ্যমিক একাডেমি 

 ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড কেন্দুয়ার হাসিনা শাহিদ মডেল মাধ্যমিক একাডেমি
ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড কেন্দুয়ার হাসিনা শাহিদ মডেল মাধ্যমিক একাডেমি  © সংগৃহীত

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঘূর্ণিঝড়ে হাসিনা শাহিদ মাধ্যমিক মডেল একাডেমি নামক শিক্ষা প্রতিষ্ঠানটি লন্ডভন্ড করে হয়ে গিয়েছে। রবিবার(৬ মে) রাতে ঘূর্ণিঝড়ের থাবায় ঘরবাড়ি ছাড়াও গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ।

হাসিনা শাহিদ মডেল অ্যাকাডেমির প্রধান শিক্ষক এমএ সালাম বলেন গতরাতের ঘূর্ণিঝড়ে হাসিনা শাহিদ মডেল মাধ্যমিক একাডেমি নামক প্রতিষ্ঠানটির ৫টি টিনশেড ঘরের মধ্যে সবচেয়ে বড় যে ঘরটি তা লন্ডন ভণ্ড করে ফেলেছে,বাকি ঘর গুলো ও ক্ষতিগ্রস্ত হয়েছে। আমার এই প্রতিষ্ঠানে ১২ জন শিক্ষক কর্মচারী ও  ৩৭৩ জন শিক্ষার্থী রয়েছে।প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্ত ঘরগুলো দ্রুত মেরামতের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাই।অন্যথায় পাঠদান চরমভাবে বাধাগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

খবর পেয়ে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, গড়াডোবা  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান খান সোহাগকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানে গিয়ে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান, গত রাতের ঘূর্ণিঝড়ে হাসিনা শহিদ শিক্ষা প্রতিষ্ঠানটি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে ৫ ভাজ ঢেউটিন দেয়া হবে।

তিনি আরও বলেন ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানটির ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা ব্যবস্থা গ্রহণ  করা হবে বলেও জানান তিনি। 


সর্বশেষ সংবাদ