মিরপুর চিড়িয়াখানায় হাতির পায়ে পিষ্ট হয়ে প্রাণ গেল মাহুতের ছেলের

  © সংগৃহীত

রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় হাতির আঘাতে মাহুত আজাদ আলীর ছেলে মো. জাহিদ (১৮) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন সকাল ১১টায় এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চিড়িয়াখানার পরিচালক ড. মো. রফিকুল ইসলাম তালুকদার।

জানা যায়, হাতিটি উপস্থিত শিশু-কিশোরদের বল নিয়ে খেলা দেখাচ্ছিল। খেলা দেখাতে দেখাতে হঠাৎ করেই হাতিটির ফুটবল ছুটে বাইরে চলে যায়। তখন বলটি নিয়ে খেলা শুরু করে জাহিদ। এরপর হাতিটি ওই কিশোরকে তার লম্বা শুড় দিয়ে তুলে নিয়ে মাটিতে দু’বার আছাড় দেয় এবং পা দিয়ে পিষ্ট করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাতির খেলার বলটি জাহিদের দিকে গেলে সেটি দিতে অস্বীকৃতি জানালে ছেলেটিকে ছুড়ে ফেলে পা দিয়ে পাড়া দেয় হাতিটি।

এ বিষয়ে চিড়িয়াখানার পরিচালক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার বলেন, বেলা ১১টার দিকে চিড়িয়াখানায় হাতির মাহুত আজাদ আলী তার ছেলে জাহিদকে নিয়ে হাতির খাঁচায় প্রবেশ করেন। এসময় মাহুতের ছেলেকে হাতি চিনতে না পারায় তার উপরে হামলা করে। পরে মাহুত আজাদ আলী চিড়িয়াখানার কাউকে না জানিয়ে ছেলেকে নিয়ে হাসপাতালে যাওয়ার জন্য বের হয়। এরপর পথেই তার মৃত্যু হয়।

মাহুত কেন ছেলেকে নিয়ে হাতির বেষ্টনীর ভেতরে প্রবেশ করেছেন, জানতে চাইলে চিড়িয়াখানার পরিচালক বলেন, যতদূর জেনেছি মাহুত আজাদ বংশ পরম্পরা এই কাজ করে আসছিলেন। ঈদে তার ছেলে ঢাকায় এলে তাকে চিড়িয়াখানায় নিয়ে আসে। মাহুত যা বললেন তাতে বোঝা যায় তার সচেতনতার কমতি ছিল। তিনি বোধহয় ভেবেছিলেন সব স্বাভাবিক থাকবে। কিন্তু ঘাবড়ে যায় হাতিটি।  

 

সর্বশেষ সংবাদ