জোর করে বুয়েটে ঢুকেছে ছাত্রলীগ: মির্জা ফখরুল

 মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © সংগৃহীত

বুয়েটে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে। কিন্তু জোর করে ক্যাম্পাসে ঢুকেছে ছাত্রলীগ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৩১ মার্চ) রাজধানীর একটি হোটেলে গণফোরাম ও পিপলস পার্টি আয়োজিত ইফতার পূর্ব বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছে।  বাংলাদেশে একটি দুঃসময় চলছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ আজ দিশেহারা। মানুষ কোনও সুশাসন খুঁজে পাচ্ছে না।

তিনি বলেন, পুনরুদ্ধার করতে সক্ষম না হলে গণতন্ত্র ও স্বাধীনতা বিপন্ন হবে। তাই নিজেদের অধিকার আদায়ে দলমত নির্বিশেষে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এর আগে, গত বুধবার দিবাগত রাত ১টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। তারা বলছেন, ছাত্ররাজনীতি নিষিদ্ধ থাকার পরও বুধবার মধ্যরাতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে রাজনৈতিক কার্যক্রম চালায়।

এ ঘটনায় ক্ষোভ জানিয়ে গতকাল বিকেলে শিক্ষার্থীরা ৬ দফা দাবি বুয়েট প্রশাসনকে লিখিত আকারে জানান। শিক্ষার্থীদের অভিযোগ, বুধবার মধ্যরাতের পর ক্যাম্পাসে “বহিরাগতদের” প্রবেশ ও রাজনৈতিক সমাগমের মূল সংগঠক হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পুরকৌশল বিভাগের ছাত্র ইমতিয়াজ হোসেন।

ইমতিয়াজকে বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার, হলের সিট বাতিলসহ তার সহযোগীদেরও বিভিন্ন মেয়াদে বহিষ্কারেরও দাবি শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড চালাতে দিচ্ছে তার ব্যাখ্যাও চেয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পাশাপাশি ছাত্রকল্যাণ পরিচালকের (ডিএসডব্লিউ) পদত্যাগ দাবি করেছেন তারা। এসব দাবি আদায়ে শনি ও রবিবারের (৩০ ও ৩১ মার্চ) পরীক্ষাসহ সব অ্যাকাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

 

সর্বশেষ সংবাদ