মেট্রোরেলে হাফ ভাড়া না থাকার যে কারণ বললেন সচিব

মেট্রোরেল
মেট্রোরেল  © ফাইল ছবি

মেট্রোরেলে শিশু ও শিক্ষার্থীদের জন্য হাফ পাস বা অর্ধেক ভাড়ার সুবিধা চালু হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। রবিবার (১৭ মার্চ) জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিতদের নিয়ে মেট্রোরেলে ভ্রমণে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমিন উল্লাহ নুরী বলেন, শিশু বা শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে হাফ পাস চালুর সুযোগ নেই। তবে যাদের এমআরটি পাস রয়েছে, তারা টিকিটের মূল্যে ১০ শতাংশ ছাড় পাবেন।

তিনি বলেন, মেট্রোরেলে টিকিট মূলত কার্ড সিস্টেম। সেটি মেশিনের সাহায্যে ব্যবহৃত হয়। ফলে কে ছাত্র আর কে ছাত্র না, মেশিনের পক্ষে সেটি বোঝা সম্ভব নয়। এ জন্য মেট্রো রেলে হাফ পাস চালুর সুযোগ নেই।

এদিন বেলা ১১টায় মতিঝিল স্টেশন থেকে ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুকে নিয়ে উত্তরা স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় মেট্রোরেল। পরে সেখান থেকে বিআরটিসি বাসে করে শিশুদের মতিঝিল স্টেশন পর্যন্ত আনা হয়। এর মধ্য দিয়ে শেষ হয় শিশুদের আনন্দযাত্রা। মেট্রোরেলে শিশুদের মিষ্টি, কেক, চকলেট, চিপস, স্যান্ডউইচ ও ম্যাংগো ক্যান্ডি বিতরণ করা হয়।

সরেজমিন দেখা যায়, সকাল ১০টা ৫০ মিনিটের দিকে মতিঝিল মেট্রো স্টেশনের কনকর্স প্লাজায় আসে শিশুরা। তাদের পরনে ছিল লাল রঙের টি-শার্ট ও মাথায় নেভি-ব্লু রঙের টুপি। সবার হাতে ছিল ছোট ছোট প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল: ‘শুভ জন্মদিন প্রিয় বঙ্গবন্ধু’। এ সময় আনন্দে আত্মহারা হয়ে ওঠে শিশুরা।


সর্বশেষ সংবাদ