উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন ভোলায়

উদ্ভাস-উন্মেষ-উত্তরণ শিক্ষা পরিবার এখন ভোলা জেলায়
উদ্ভাস-উন্মেষ-উত্তরণ শিক্ষা পরিবার এখন ভোলা জেলায়  © সংগৃহীত

দেশসেরা লার্নিং প্ল্যাটফর্ম উদ্ভাস-উন্মেষ-উত্তরণ শিক্ষা পরিবার এখন বাংলার দ্বীপরানী ভোলা জেলায়। আগামী ১৫ মার্চ শিক্ষার্থী-অভিভাবক সেমিনারের মধ্য দিয়ে উদ্ভাস-উন্মেষের এই ব্রাঞ্চটি উদ্বোধন হতে যাচ্ছে। নতুন এই ব্রাঞ্চটির ঠিকানা- জামান সেন্টার (৩য় তলা), উকিল পাড়া, সদর রোড, ভোলা (8801713236791)।

এই সম্পর্কে উদ্ভাস-উন্মেষের হেড অব মার্কেটিং আসাদুজ্জামান বলেন, ভোলা বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সমৃদ্ধ একটি জেলা। ভোলার শিক্ষার্থী ও অভিভাবকদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল জেলাটিতে উদ্ভাস-উন্মেষ এর একটি ব্রাঞ্চ চালু করার। তাদের সেই প্রত্যাশার কথা মাথায় রেখেই আমরা ভোলায় একটি ব্রাঞ্চ চালু করার পরিকল্পনা গ্রহণ করি।

“আলহামদুলিল্লাহ্, অবশেষে আমরা সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছি। ভোলা জেলায় এই  নতুন ব্রাঞ্চটি  চালু করার মাধ্যমে বর্তমানে সারাদেশে উদ্ভাস-উন্মেষের সর্বমোট ব্রাঞ্চের সংখ্যা হলো ৭৯টি। এছাড়াও উদ্ভাস-উন্মেষের রয়েছে আরও ৯টি পরীক্ষা কেন্দ্র। ভোলার এই ব্রাঞ্চটির মাধ্যমে অফলাইন, অনলাইন এবং কম্বো ব্যাচের সমন্বয়ে সাজানো উদ্ভাস-উন্মেষ এর সকল প্রোগ্রামই পরিচালিত হবে।”

তিনি আরও বলেন, আপনারা জানেন দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখাতে সমান সেবা প্রদান করা হয়। ইনশাআল্লাহ ভোলা ব্রাঞ্চের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না। আমরা প্রত্যাশা করি, এখন থেকে ভোলা জেলার শিক্ষার্থীরা নিজের জেলায় থেকেই উদ্ভাস-উন্মেষ এর সকল সার্ভিস আরও সহজে উপভোগ করতে পারবে।

আগামী ১৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া HSC-24 মডেল টেস্ট কোর্সটিও উদ্ভাসের ভোলা ব্রাঞ্চ থেকে পরিচালিত হবে। আর এজন্য শিক্ষার্থীরা এখন অনলাইনের পাশাপাশি সরাসরি ভোলা ব্রাঞ্চে গিয়েও কোর্সটিতে ভর্তি হতে পারবে। ব্রাঞ্চটি বিসিএস প্রত্যাশী শিক্ষার্থীদের জন্যও উত্তরণের পরীক্ষা কেন্দ্র হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অ্যাকাডেমিক এবং ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য দীর্ঘদিন ধরেই আস্থার এক অনন্য নাম উদ্ভাস-উন্মেষ শিক্ষা পরিবার।

সর্বশেষ শিক্ষাবর্ষে প্রায় সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধেই সেরাদের তালিকায় শীর্ষে ছিল এই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এছাড়া প্রতিষ্ঠানটির ঈর্ষণীয় সাফল্য রয়েছে নটর ডেম, হলি ক্রস, সেন্ট যোসেফ কলেজ এডমিশনসহ বিভিন্ন বোর্ড পরীক্ষায়ও।


সর্বশেষ সংবাদ