আজকের তাপমাত্রার বিষয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর

  © সংগৃহীত

শীতের মৌসুম শেষ হয়েছে। তবে দীর্ঘ কয়েকমাসের ঠাণ্ডার প্রভাব কিছুটা রয়েছে দেশের বেশ কিছু অঞ্চলে। যদিও বেশিরভাগ এলাকায় তাপমাত্রা বাড়ার প্রবণতা দেখা গেছে। এসব বিষয় নিয়ে আজকের তাপমাত্রা কেমন থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তর বলছে, সারাদেশে দিনের তাপমাত্রা আজ সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার (২ মার্চ) আবহাওয়াবিদ মো.মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অল্প সময়ের জন্য আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

এতে আরও বলা হয়েছে, এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।  এছাড়া আগামী পাঁচদিনে দিন এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।


সর্বশেষ সংবাদ