খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টা, যুবক ২ দিনের রিমান্ডে

  © সংগৃহীত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কেবিনে ঢোকার চেষ্টার সময় গ্রেপ্তার সুজনকে (৩৪) দুদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (২৪ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা দিবা ছন্দা এই আদেশ দেন। 

এদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে হাজির করে ফৌজদারী কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক দুদিনের রিমান্ডে নিতে আদেশ দেন। 

শনিবার (২৩ ডিসেম্বর) বিকালে এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ সন্দেহভাজন হিসেবে সুজন নামের ওই যুবককে আটক করে ভাটারা থানার পুলিশের কাছে দেয়। পুলিশ জানিয়েছে, সুজনের বাড়ি ফরিদপুর জেলার সদরপুর উপজেলার চর চাঁদপুর গ্রামে। তিনি বেকার।

এ বিষয়ে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, সুজন নামে এক ব্যক্তি খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। তবে তার কাছে কোনো অনুমতি ছিল না। এজন্য তাকে আমাদের কাছে দিয়েছে। জিজ্ঞাসাবাদ চলমান আছে।

পুলিশসূত্রে জানা যায়, সুজনকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় (সন্দেহজনক) গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড চেয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়। 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসকেরা জানিয়েছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে। তবে তাঁকে এখনো চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হচ্ছে।


সর্বশেষ সংবাদ