সাবেক সেনাপ্রধান জেনারেল আতিকুরের মৃত্যুতে সেনাবাহিনীর শোক

  © সংগৃহীত

বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

আজ বুধবার (২০ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে ঢাকার সিএমএইচ হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। সাবেক এই সেনাপ্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মরহুম লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমানের নামাজের জানাযা আজ বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা সেনানিবাসের সেনা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়। জানাযায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণ, ঢাকা ও মিরপুর সেনানিবাসের সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাযা শেষে মরহুমের মৃতদেহ বনানী সামরিক কবরস্থানে যথাযথ সামরিক মর্যাদায় দাফন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং সেই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

১৯৩১ সালের পহেলা সেপ্টেম্বর পশ্চিম ব্যাংগালোরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান। ১৯৫৪ সালের ১৩ মার্চ ৯ম পিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের সাথে আর্টিলারি রেজিমেন্টে কমিশন লাভ করেন সাবেক এই সেনাপ্রধান। তিনি ৩১ আগস্ট ১৯৮৬ হতে ৩০ আগস্ট ১৯৯০ পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। 


সর্বশেষ সংবাদ