মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক দিলেন আওয়ামী লীগ নেতা

  © সংগৃহীত

জামালপুরের মেলান্দহ উপজেলায় জাকির হোসেন জেকে (৩৫) নামে আওয়ামী লীগের এক নেতা মসজিদের মাইক দিয়ে স্ত্রীকে তালাক দিয়েছেন। সাংসারিক জীবনে বনিবনা না হওয়ায় উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়নের রান্ধুণীগাছা গ্রামে গত ৫ ডিসেম্বর মসজিদের মাইকে ঘোষণা দেন তিনি।

পরে এ বিষয় নিয়ে ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টিকটকে জাকির হোসের জেকে নামক ফেসবুকে আইডিতে আপলোড করেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে ভিডিওটি ডিলিট করেন।

জাকির হোসেন জেকে উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সম্পাদক।

স্থানীয় সূত্রে জানা যায়, আরও কয়েকবার মৌখিক তালাক দিলেও বিষয়টি আমলে না নিলে শেষ পর্যন্ত মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেন জাকির। তাই গত ৫ ডিসেম্বর আছর নামাজ শেষ করে মুসুল্লিরা মসজিদ থেকে বের হলে জাকির মসজিদে ঢুকে মাইকে সবার দৃষ্টি আকর্ষণ করে নিজের বউকে তালাক প্রদান করেন বলে জানান মসজিদের ইমামসহ স্থানীয় বাসিন্দারা।

বিষয়টি নিয়ে জাকির হোসেন জেকের তালাক প্রাপ্ত স্ত্রী শিখা জানান, বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। গত ১০ বছর ধরে বিয়ে হলেও নির্যাতনের শিকার হয়ে স্বামীর বাড়িতে টিকতে পারেননি একদিনও।

তবে জাকির হোসেনের জানান, তার স্ত্রী ঝগড়াটে, পরের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন, বাড়িতে এসে না থাকা এসব কারণে দিয়েছেন তালাক। শরীয়ত মোতাবেক তালাক দিয়েছেন। দু’একদিনের মধ্যে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠাবেন।

 


সর্বশেষ সংবাদ