মনোনয়ন না পেয়ে রাজনীতি থেকে অবসর ঘোষণা কলেজ অধ্যক্ষের

মো. আব্দুর রশীদ
মো. আব্দুর রশীদ  © সংগৃহীত

তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুর রশীদ তার নিজ এলাকা জামালপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে নির্বাচনী রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় অধ্যক্ষ মো. আব্দুর রশীদ নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পত্রে চিঠি লিখে সেটি ফেসবুকে পোস্ট করেন তিনি। ফেসবুকে আবেগঘন ওই চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

New Project - 2023-11-27T124753-269

অধ্যক্ষ আব্দুর রশিদ ফেসবুকে পোস্ট দেওয়া ওই চিঠিতে লিখেন, ‘প্রিয় সরিষাবাড়ীবাসী......আসসালামু আলাইকুম, আমার মনোনয়নের জন্য বার বার অসংখ্য নেতাকর্মী সমর্থকদের বাঁধভাঙা জোয়ারের মতো সমর্থন দিয়েছেন। আমাদের পরিবারের সদস্যদের সারাজীবন মনে রাখবে। আপনাদের যে ক্ষতি করলাম এ জন্য ক্ষমাপ্রার্থী আমাকে মাফ করে দেবেন। একবার নয় বার বার এরকম সমর্থন অনেকেই পান নাই। আপনাদের কষ্ট হচ্ছে জেনেই দুই কলম লিখছি। ইচ্ছে ছিল দুর্নীতি ছাড়া এলাকার উন্নয়ন করব। আমি একজন ক্ষুদ্র ব্যক্তি যতটুকু ক্ষমতা ও সামর্থ্য ছিল তা সরিষাবাড়ীবাসীদের জন্য দেওয়ার চেষ্টা করেছি। মহান রাব্বুল আলামিন যা যার জন্য প্রয়োজন তাই করে থাকেন। আমাদের নেত্রী দেশের জন্য অনেক করেছেন সামনে দেশ আরও এগিয়ে যাবে।’ 

আরও পড়ুন: মনোনয়ন না পেয়ে দল থেকে আ.লীগ নেতার পদত্যাগ

তিনি আরও লিখেন, ‘জামালপুর-৪ আসনের জন্য যে সিদ্ধান্ত হয়েছে তাকে স্বাগত জানাই। আমার বয়স হয়েছে। ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আরেক ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য। ভাগ্য নিয়ন্ত্রণ করেন মহান সৃষ্টিকর্তা রাব্বুল আলামিন। আমি আপনাদের কতো বিপদে ফেললাম সে জন্য আবারও ক্ষমাপ্রার্থী। সর্বশেষ ৫০ হাজার মানুষ আপনারা আমার জন্য একত্রিত করেছিলেন। আমি বার বার আপনাদের বিমুখ করেছি এবং করলাম। তাই নির্বাচনী রাজনীতি থেকে অবসর নিলাম। তবে পারিবারিক রাজনীতি অব্যাহত থাকবে। নেত্রীর মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য সবাইকে অনুরোধ রইলো। ধন্যবাদ।’

জানা যায়, সাবেক অধ্যক্ষ মো. আবদুর রশীদ জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ধানাটা গ্রামের বাসিন্দা। আব্দুর রশিদ এর আগে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। ওই নির্বাচনেও তিনি আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পাননি। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন, তবে এবারও তিনি মনোনয়ন পাননি। 


সর্বশেষ সংবাদ