৪০ দিন পর ফের সংঘর্ষে জড়ালো ঢাকা ও আইডিয়ালের শিক্ষার্থীরা

৪০ দিন পর ফের সংঘর্ষে জড়ালো ঢাকা ও আইডিয়ালের শিক্ষার্থীরা
৪০ দিন পর ফের সংঘর্ষে জড়ালো ঢাকা ও আইডিয়ালের শিক্ষার্থীরা  © সংগৃহীত

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। ৪০ দিন পর ফের সংঘর্ষে জড়ালো ঢাকা ও আইডিয়ালের শিক্ষার্থীরা। এর আগে ১৭ অক্টোবর রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়েছিল।

রোববার (২৬ নভেম্বর) দুপুরের পর দুই কলেজের কিছু শিক্ষার্থীদের মধ্যে এমন ঘটনা ঘটেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু।

তিনি বলেন, সায়েন্স ল্যাবরেটরি এলাকায় প্রিয়াঙ্গন শপিং সেন্টারের সামনে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের কয়েকজন শিক্ষার্থী শিক্ষার্থী মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে সাথে সাথেই টহল পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় দুজন শিক্ষার্থীর আহত হওয়ার খবর জানিয়ে তিনি আরও বলেন, পাল্টাপাল্টি হামলায় উভয় প্রতিষ্ঠানেরই দুইজন শিক্ষার্থীর আহত হয়েছেন। এরমধ্যে ঢাকা কলেজের শিক্ষার্থী বেশি আহত হয়েছেন। আর আরেকজনও সমান্য আহত হয়েছেন। তারা এখন থানা পুলিশের হেফাজতে রয়েছেন। অভিভাবক ও কলেজ প্রশাসনকে ডাকা হয়েছে। তাদের সাথে আলোচনা করে পরবর্তীতে শিক্ষার্থীদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী গ্রেপ্তার

এর আগে সর্বশেষ গত ১৭ অক্টোবর বেলা ১২টার দিকে রাজধানীর সাইন্সল্যাব এলাকায় ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে। আহত শিক্ষার্থীর নাম জাহিন (১৮)। তিনি ঢাকা কলেজের উচ্চমাধ্যমিকের একাদশ শ্রেণীর ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী। উপর্যপরি মারধর ও আঘাতের ফলে ভোক্তভোগী শিক্ষার্থী মাথায় ও মুখে আঘাতপ্রাপ্ত হন।

এরপর ঢাকা কলেজের অই শিক্ষার্থীকে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা পেটানোর জেরে আইডিয়াল কলেজের দুই শিক্ষার্থীকে পিটিয়েছিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১৮ অক্টোবর) দুপুরে মিরপুর রোডের সায়েন্স ল্যাবরেটরি মোড়ে এই ঘটনা ঘটে।

আইডিয়াল কলেজের যে দুই শিক্ষার্থীকে পেটানো হয়েছে তারা হলেন— আইডিয়াল কলেজের উচ্চ মাধ্যমিকের একাদশ শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের মাহিদুল ইসলাম সিহাব এবং বিজ্ঞান বিভাগের সামিউল হাসান।  


সর্বশেষ সংবাদ