২৩ নভেম্বর ২০২৩, ২২:০২

বাংলাদেশিদের বুকিং নেওয়া বন্ধ করলো ভারতের হোটেল

বাংলাদেশিদের বুকিং নেওয়া বন্ধ করলো ভারতের হোটেল  © সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের একটি হোটেল বাংলাদেশী পর্যটকদের বুকিং দেওয়া বন্ধ ঘোষণা করেছে। অনির্দিষ্টকালের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে হোটেলটির ফেসবুকে পেজের এক পোস্টে জানানো হয়। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে ওই পোস্টটি দেওয়া হয়েছে।

হোটেলের ফেসবুক স্ট্যাটাসে বলা হয়েছে, ‘অনির্দিষ্টকালের জন্য আমাদের হোটেলে বাংলাদেশী ট্যুরিস্টদের বুকিং বন্ধ রাখা হলো।’ এমন ঘোষণা দিয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং-এর Royoporus Taktsang হোটেল। তবে কেন হঠাৎ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হোটেলটির পক্ষ থেকে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, এবারের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের হারের পর বাংলাদেশী সমর্থকদের উল্লাসের প্রতিক্রিয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ট্রফির সঙ্গে যত টাকা পেল অজিরা, হেরেও কত পেল ভারত?

তবে হঠাৎ এমন সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। বাংলাদেশের বেশিরভাগ মানুষ বলেছেন, শুধুমাত্র কিছু সংখ্যক বাংলাদেশী ক্রিকেটপ্রেমীর আচরণ দেখে গোটা বাংলাদেশের সঙ্গে এমন আচরণ করা ঠিক নয়। আবার বেশকিছু ভারতীয় ক্রিকেটপ্রেমী এই সিদ্ধান্তর সমর্থন জানিয়েছেন।

বাংলাদেশের পর্যটকদের নিষিদ্ধ করার পর রাতারাতি বিখ্যাত হয়ে উঠেছে দার্জিলিঙের জলাপাহাড়ের ওই হোটেলটি। ভারতের অনেকেই হোটেলটির এই সিদ্ধান্তের প্রশংসা করছেন। ইতিমধ্যে হোটেলটির ওই পোস্ট ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

দেশটির সংবাদমাধ্যমগুলো বলছে, ক্রিকেট বিশ্বকাপে ভারতের পরাজয়ের ফলে বাংলাদেশীদের এই উল্লাস মোটেও ভালো চোখে নেয়নি বিসিসিআইও। এবার সে ধারাবাহিকতায় পশ্চিমবঙ্গের হোটেলটি বাংলাদেশী পর্যটকদের বুকিং নেওয়া বন্ধ ঘোষণা করলো।