গুলিস্তানে যাত্রীবাহী বাসে আগুন

বাসে আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস কর্মীরা
বাসে আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস কর্মীরা  © সংগৃহীত

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার টানা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর গুলিস্তানে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (৬ অক্টোবর) দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু স্কয়ার হল মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২টা ৫ মিনিটের দিকে তারা অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, বিকল্প অটো সার্ভিস পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে অবরোধের শুরুর দিন রবিবার (৫ নভেম্বর) ভোর ৪ টা থেকে সোমবার সকাল ১০ টা পর্যন্ত ৩০ ঘণ্টায় মোট ১৮টি আগুনের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল।

আরও পড়ুন: এক বাসে আগুন দিলে ৩ হাজার টাকা দেয় বিএনপি: সিটিটিসি

এর মধ্যে ঢাকা সিটিতে ১০টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর, নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা, পটিয়া) ৪টি।

এ ঘটনায় ১৩ টি বাস, ২ টি ট্রাক, ১ টি প্রাইভেটকার, ১ টি সিএনজি, ১ টি লেগুনা পুড়ে যায়। এই ১৮টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩৬ টি ইউনিট ও ২১৬ জন জনবল কাজ করেন।


সর্বশেষ সংবাদ