মধ্যরাতে বিএনপি নেতা ব্যারিস্টার অসীমের বাসায় অভিযান

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীম
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীম  © সংগৃহীত

আজ ভোর ৬টা থেকে শুরু হয়েছে ৪৮ ঘণ্টাব্যাপী বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয়বারের অবরোধ কর্মসূচি। তবে এরই মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীমের ধানমন্ডির বাসায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (৪ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে অসীমের ধানমন্ডির বাসাটি ঘিরে ফেলেন তারা। এরপর বাসার গেট ভেঙে ভেতরে প্রবেশ করে।

এসময় প্রায় ঘণ্টাব্যাপী বাসার বিভিন্ন কক্ষে তারা তল্লাশি চালিয়েছে বলে জানা গেছে। তল্লাশির সময় অসীমের খোঁজ করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মধ্যরাতে বিএনপি নেতা ব্যারিষ্টার অসীমের বাসায় অভিযান

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, অভিযানকালে অসীমের বাসায় তার স্ত্রী-সন্তানরা অবস্থান করলেও তিনি নিজে বাসায় ছিলেন না।
 
শামসুদ্দিন দিদার জানান, ব্যারিস্টার নাসির উদ্দীন অসীমের ধানমন্ডির বাসাটি- ২৩/এ, রোড- ০১ ধানমন্ডি, ইয়েলো ক্যাফের পেছনে। প্রথমে বাসাটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রাখে। এরপর তারা গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে।

আরও পড়ুন: আড়াই বছর পর কারামুক্ত হলেন ‘শিশুবক্তা’ রফিকুল

এদিকে বিএনপি এবং সমমনা দলগুলোর ডাকে আজ দ্বিতীয় দফায় ঢাকাসহ সারাদেশে টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি শুরু। যা শেষ হবে আগামী মঙ্গলবার সকাল ৬টায়। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পর দলটি রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। 

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। যা শেষ হয় গত ২ নভেম্বর। এরই মধ্যে বিএনপির শীর্ষস্থানীয় একাধিক নেতা গ্রেপ্তার হয়েছেন।


সর্বশেষ সংবাদ