খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোর ছক কষছেন শেখ হাসিনা : রিজভী

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী  © সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোর ছক কষছেন। লন্ডনে দেওয়া তার বক্তব্যের মধ্য দিয়ে এটি প্রমাণিত।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ রোববার (১৫ অক্টোবর) বিকেলে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে এই মানববন্ধনের আয়োজন করে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

বেগম খালেদা জিয়ার ২০১৭ সালের স্বাস্থ্যতথ্য তুলে ধরে রিজভী বলেন, ‘সুস্থ মানুষ ছিলেন। তিনি লন্ডনে গেলেন, ওখান থেকে তিনি সুস্থ মানুষ ফিরলেন। আর জেলে নেওয়ার পর সেই মানুষটা কেন হুইল চেয়ারে করে বের হলেন, এইটা সবার প্রশ্ন, এইটা তো চিকিৎসকদেরও প্রশ্ন। তিনি বন্দি, তাকে সম্পূর্ণ মুক্তি দেওয়া হয়নি। তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছে। এখন তাকে ১৫ দিন, ২০ দিন পর পর হাসপাতালে নেওয়া হচ্ছে, খুব গুরুতর পরিস্থিতি।’

আরও পড়ুন: ছাত্র-শিক্ষকদের নিয়ে মতবিনিময় করবে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্য’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘শেখ হাসিনার লন্ডনের সেই বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণিত হয়, তিনি বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোর ছক কষছেন। এই সরকারকে আর বিশ্বাস করা যায় না, জাতির প্রত্যেকটিই ভেন্টিলেশনের (শ্বাস-প্রশ্বাস) ঢাকনা বন্ধ কর দিয়েছে সরকার। এই থেকে মুক্তি পেতে এই অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় করতে হবে।’

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম এবং সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসানের যৌথ পরিচালনায় আরও অংশগ্রহণ করেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।  


সর্বশেষ সংবাদ