ছোট্ট নুহার হার্টে ছিদ্র, বাঁচানোর আকুতি বাবা-মায়ের

নুহা
নুহা  © টিডিসি ফটো

ফুটফুটে যমজ দুটি কন্যা শিশু নুহা এবং নেহা বয়স তাদের মাত্র এক বছর। একবোন সুস্থ থাকলেও অপর বোনকে নিয়ে বাবা-মা পড়েছেন দুশ্চিন্তায়। জন্মের পর শ্বাসকষ্টজনিত সমস্যায় চিকিৎসক জানিয়েছিলেন কন্যা শিশু নুহার হার্টে ছিদ্র রয়েছে। দ্রুত অপারেশন করাতে হবে। কিন্তু টাকার অভাবে এক বছর পেরোলেও সেই অস্ত্রোপচার করাতে পারছেন না দরিদ্র বাবা। হার্টের ছিদ্র নিয়ে যতই দিন যাচ্ছে বাবা-মায়ের শঙ্কা আর উৎকন্ঠাও ততই বাড়ছে। নুহা ভোলা জেলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়ন ৫ নং ওয়ার্ডের নয়ন ভূঁইয়া ও আকলিমা বেগম দম্পতির মেয়ে।

নুহার বাবা মো. নয়ন বলেন, তিন সন্তানের মধ্যে নেহা ও নুহা যমজ দু বোন। নুহা ছোট থেকেই অসুস্থতা নিয়ে বড় হয়েছে। এখন নিঃশ্বাস নিতে পারছেনা। দিন দিন শারীরিক অবস্থার অবনতি হচ্ছে নুহার। ডাক্তার বলেছে দ্রুত অপারেশন করতে কিন্তু আমার পক্ষে এতো টাকা জোগার করা সম্ভব নয়। মেয়েকে বাঁচাতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

তিন সন্তানের মধ্যে নাফিস বড় ছেলে তার বয়স ১২ বছর। এরপর গত বছরের ১৮ সেপ্টেম্বর নিজ বাড়িতে নরমাল ডেলিভারির মাধ্যমে যমজ দুই বোনের জন্ম হয়।

জন্মের পর থেকেই জটিলতা দেখা দেওয়ায় তাকে চরফ্যাশন মজুমদার ল্যাবরেটরি ডায়াগনস্টিক সেন্টারে বিশেষজ্ঞ ডা. এর কাছে নিয়ে গেলে তিনি হার্টের ইকো টেস্ট করার পরামর্শ দেন। ইকোতে ধরা পড়ে শিশুটির হার্টে তিনটি ফুটো রয়েছে। তারপর ঢাকায় বিএনকে হাসপাতালের চিকিৎসক ড. কামরুল আহসান খান পরামর্শ দেন তাকে অপারেশন করাতে হবে যার জন্য প্রায় ৫ লাখ টাকার প্রয়োজন।

সকলের কাছে সহযোগিতার চেয়ে নুহার মা আকলিমা বেগম বলেন, চোখের সামনে নিজের মেয়েকে এভাবে দেখতে মা হিসেবে নিজের কাছে খুব কষ্ট লাগে। সকলে একটু সহযোগিতা করলে নুহাকে অপারেশন করাতে পারবো। দেশের হৃদয়বান ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন শিশুটির বাবা-মা।

সহযোগিতা পাঠানোর ঠিকানা
বিকাশ এবং নগদ- ০১৭২৪৭১০১৫৪

ব্যাংক একাউন্ট
১. মো. নয়ন, হিসাব নম্বর: ৭০১৭০১০১৪১৮৬৫, ডাচ বাংলা ব্যাংক।

২. মো. নয়ন, হিসাব নম্বর: ৩৩৩৫০১১০২০২৪৪, রূপালি ব্যাংক লি.।


সর্বশেষ সংবাদ