জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে রবিবার যুক্তরাষ্ট্রে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা
শেখ হাসিনা  © সংগৃহীত

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে আগামী রবিবার (১৭ সেপ্টেম্বর) নিউইয়র্কের পথে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যান্য বছরের মতো এবারও প্রধানমন্ত্রী সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান করে আগামী ২২ সেপ্টেম্বর সাধারণ বিতর্ক পর্বে বাংলাদেশের পক্ষে বক্তব্য দেবেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন অগ্রযাত্রা, অন্তর্ভুক্ত অর্থনৈতিক উন্নয়ন এবং স্বাস্থ্য খাতে সাফল্য ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করবেন। পাশাপাশি, বিশ্বশান্তি, নিরাপত্তা, নিরাপদ অভিবাসন, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক সংকট, জলবায়ু ন্যায়বিচার প্রতিষ্ঠা সম্পর্কিত বিষয়গুলো তার বক্তব্যে উঠে আসবে।

আরও পড়ুন: একাই তিন বেড নিয়ে থাকা রাবি ছাত্রলীগ নেত্রীর কক্ষ সিলগালা

নিউইয়র্কে অবস্থানকালে সাধারণ পরিষদের সভার পাশাপাশি রোহিঙ্গা সংকট ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবসহ কয়েকটি বিষয়ে পৃথক অনুষ্ঠানে যোগ দেবেন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেত্থা থাভিসিন ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডেরিকসেনসহ কয়েকজন রাষ্ট্র ও সরকার প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হতে পারে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।


সর্বশেষ সংবাদ