গণমাধ্যমে তথ্য দেয়ায় উল্টো বরখাস্ত হলেন ছাত্রলীগের হাতে লাঞ্ছিত প্রকৌশলী

  © সংগৃহীত

ছাত্রলীগের হামলার স্বীকার প্রকৌশলী রকি চন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো)। লালমনিরহাটের কালীগঞ্জে বিদ্যুৎ কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। গণমাধ্যমে হামলা-ভাঙচুরের বিষয়ে তথ্য দেওয়ার দায়েই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

জানা যায়, বুধবার (৩০ আগস্ট) বিদ্যুৎ মন্ত্রণালয়ের আওতাধীন নেসকোর লিগ্যাল অ্যান্ড কোম্পানি অ্যাফেয়ার্স শাখার উপমহাব্যবস্থাপক রহমত উল্লাহ আল ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে রকি চন্দ্রকে সাময়িক বরখাস্ত করা হয়। তাকে রংপুর অঞ্চলের প্রধান প্রকৌশলীর কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে রহমত উল্লাহ আল ফারুক সাংবাদিকদের বলেন, তিনি (রকি চন্দ্র) বিধিবহির্ভূতভাবে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।

এদিকে হামলার ৪৮ ঘণ্টা পর বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন নেসকো রংপুর কার্যালয়ের সহকারী প্রকৌশলী ইকবাল আসিফ রাজী। তবে অভিযোগে কারও নাম উল্লেখ করা হয়নি। কারা হামলা করেছে তাদের পরিচয় জানার পরও পরিচয় উল্লেখ করা হয়নি।

আরও পড়ুন: শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় শাবিপ্রবির ছাত্রলীগ নেতা সীমান্ত হল থেকে বহিষ্কার 

কর্মকর্তা-কর্মচারীরা বলেছেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নিয়ে সন্ত্রাসীদের উৎসাহিত করা হয়েছে। এটা কোনোভাবেই মঙ্গলজনক নয়।

কালীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান বলেন, নেসকো সহকারী প্রকৌশলী থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিন দুপুরে কালীগঞ্জ নেসকো কার্যালয় পরিদর্শন করেন নেসকোর রাজশাহী কার্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাকিউল ইসলাম। হামলার ঘটনায় মন্ত্রীপুত্র রাকিবুজ্জামানের কোনো সংশ্লিষ্টতা নেই বলে তিনি সাংবাদিকদের বলেন। তিনি বলেন, রাকিবুজ্জামান আহমেদ ঘটনাস্থলে ছিলেন না।

এরপর তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে যান। সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কালীগঞ্জ নেসকো অফিস পরিদর্শন করেছি। নেসকো অফিসে মঙ্গলবার দুপুরের সৃষ্ট অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত করে বের করবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত।


সর্বশেষ সংবাদ