বুয়েট-ঢাবি-মেডিকেলে চান্স পেলেন একই কলেজের ৫০০ শিক্ষার্থী

আজিজুল হক কলেজ
আজিজুল হক কলেজ  © ফাইল ফটো

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে প্রায় ৫০০ শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পেয়েছেন। 

সম্প্রতি দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাহজাহান আলী।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, আজিজুল হক কলেজ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছেন প্রায় ৬০ জন। সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ২০০ এর অধিক শিক্ষার্থী। আর ঢাবিতে অড়াই শতাধিকের বেশি শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন।


জানতে চাইলে প্রফেসর মো. শাহজাহান আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রতি বছরই আমাদের কলেজ থেকে অসংখ্য শিক্ষার্থী দেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ার সুযোগ পেয়ে থাকেন। কতজন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন তার সঠিক সংখ্যা বের করা যায় না। তবে আমরা চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে তার একটা ধারণা পেয়ে থাকি।

তিনি আরও জানান, আমরা আমাদের শিক্ষার্থীদের পুরো সিলেবাস একেবারে পড়তে দেইনা। পুরো সিলেবাসকে কয়েকটি ভাগে ভাগ করে সেগুলো তাদের পড়াই। প্রতি সপ্তাহে তাদের দুটি করে ক্লাস টেস্ট হয়। এই পরীক্ষাগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের তৈরি করে নেয়। ফলে ভর্তি পরীক্ষার সময় তাদের খুব একটা সমস্যা হয় না।

প্রসঙ্গত, উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় সরকারি আজিজুল হক কলেজ থেকে অংশ নিয়েছিলেন এক হাজার ৪০০শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন এক হাজার ৩৯৪ জন।জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীর সংখ্যা এক হাজারের বেশি। 


সর্বশেষ সংবাদ