বিএনপি-পুলিশ সংঘর্ষ: টিয়ারশেলের ধোঁয়ায় ২৭ ছাত্রী অসুস্থ

হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীরা
হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীরা  © সংগৃহীত

বগুড়ায় পুলিশ-বিএনপির সংঘর্ষের সময় পুলিশের ছোড়া টিয়ারশেলের ধোঁয়ায় ২৭ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া শহরের ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, এক দফা দাবি আদায়ে পদযাত্রা শুরু করে জেলা বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ বাঁধা দিলে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের সময় পুলিশ ২০ থেকে ৩০টি টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ছোড়া টিয়ারশেলের ধোঁয়া স্কুলের জানালা দিয়ে ক্লাসে প্রবেশ করলে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের তাদের বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. শফিক আমিন কাজল জানান, টিয়ারশেলের ধোঁয়ায় শিক্ষার্থীরা বমি করে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কিছু শিক্ষার্থীকে অক্সিজেন দেওয়া হয়েছে বলে জানান চিকিৎসক কাজল।

এ বিষয়ে ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেন বলেন, শিক্ষার্থীদের ক্লাস চলাকালীন টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটলে বাচ্চাদের শ্বাসকষ্ট শুরু হয়।ভয়ে অনেকে অসুস্থ হয়ে পড়েছে। 

জানতে চাইলে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় রাস্তা দিয়ে ছাত্রীরা যাচ্ছিলেন। সেজন্য টিয়ারশেলের ধোঁয়ায় তারা অসুস্থ হয়ে থাকতে পারেন।


সর্বশেষ সংবাদ