শাহবাগ অবরোধের ঘোষণা পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের

আন্দোলনরত চিকিৎসকরা
আন্দোলনরত চিকিৎসকরা  © সংগৃহীত

মাসিক ভাতা ৫০ হাজার টাকা করার দাতিতে শাহবাগ অবরোধের ঘোষণা দিয়েছেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন তারা। 

শনিবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে এ ঘোষণা দেন আন্দোলনরত চিকিৎসকরা। এর আগে বেলা ১১টা থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের গেটে অবস্থান ধর্মঘট শুরু করেন ট্রেইনি চিকিৎসকরা।

আন্দোলনরত চিকিৎসকরা জানান, আমাদের দাবিগুলো জানানোর জন্য আমরা প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চেয়েছিলাম। আমাদেরকে প্রধানমন্ত্রী অফিস থেকে আশ্বাসও দেওয়া হয়েছিল। সেই আশ্বাসে আমরা শাহবাগ অবরোধ কর্মসূচি স্থগিত করে কর্মস্থানে ফিরে গিয়েছিলাম। কিন্তু আমরা আবারও কর্মবিরতিতে ফিরতে বাধ্য হয়েছি। দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলমান থাকবে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের রেসিডেন্ট-এর চিকিৎসক ডা. ইমরান শিকদার বলেন, আমরা সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বটতলায় জড়ো হব। আমাদের চিকিৎসকরা সেখানে আসবেন এবং আমরা সকাল ১০টায় সবাইকে নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান করব। আর কোনো আশ্বাসেই আমরা ঘরে ফিরে যাব না।

প্রসঙ্গত, ভাতা বৃদ্ধির দাবিতে গত ৮ জুলাই থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘটের ডাক দেন চিকিৎসকরা। এর আগে গত ১৩ জুন বকেয়া ভাতা প্রদান এবং ভাতা বৃদ্ধির দাবিতে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা। এরপর দীর্ঘক্ষণ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের কার্যালয় তারা অবরুদ্ধ করে রাখেন। পরবর্তীতে চিকিৎসকদের দাবি ও আন্দোলনের মুখে গত ২১ জুন প্রত্যেক চিকিৎসককে এক লাখ ৮০ হাজার টাকা করে মোট এক হাজার ৩৪৯ জনকে নয় মাসের বকেয়া ভাতা দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ