নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন আর নেই

রেবেকা মমিন
রেবেকা মমিন  © ফাইল ছবি

নেত্রকোনা-৪ ( মোহনগঞ্জ, মদন, খালিয়াজুড়ি) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন (৭৬) আর নেই। মঙ্গলবার (১১ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

দীর্ঘদিন ধরেই তিনি কিডনি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।বিষয়টি নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ।

রেবেকা মমিন প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন ২০০৮ সালে। এর পর থেকেই তিনি টানা তিন বার মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন তিনি।

রেবেকা মমিনের জন্ম ১৯৪৭ সালের ১৫ মে নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায়। তার স্বামী আবদুল মোমিন ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  ও বঙ্গবন্ধুর সরকারের খাদ্যমন্ত্রী।

ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ জানান, মঙ্গলবার সকাল ১০টায় ধানমণ্ডির বায়তুল আমান মসজিদে জানাজা হয়। পরে তার মরদেহ মোহনগঞ্জের কাজিয়াটির গ্রামের বাড়িতে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।


সর্বশেষ সংবাদ