দলের টালমাটাল অবস্থার মধ্যেই সভাপতি-সম্পাদক প্রার্থিতা ঘোষণা নুর-রাশেদের

মুহাম্মদ রাশেদ খাঁন ও নুরুল হক নুর
মুহাম্মদ রাশেদ খাঁন ও নুরুল হক নুর  © ফাইল ছবি

ডাকসুর সাবেক ভিপি এবং গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বেশ ঘণিষ্ঠ বলে পরিচিত ছিলেন দলটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান। তবে হঠাৎ করেই বৃহস্পতিবার (৬ জুলাই) সংবাদ সম্মেলন করে তিনি দাবি করেছেন, ইসরাইলী নাগরিক মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করার কথা স্বীকার করেছেন নুর। এ নিয়ে দলটিতে চলমান জটিলতা আরও বাড়ল বলে ধারণা করা হচ্ছে। 

এরইমধ্যে আগামী ১০ জুলাই দলের কাউন্সিলে নিজেকে সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন নুরুল হক নুর। তিনি ফেসবুক পেজে এক পোস্টে লিখেছেন, ‘আগামী ১০ জুলাই গণ অধিকার পরিষদের প্রথম কাউন্সিল। এতে সভাপতি পদে নির্বাচন করবো ইনশাআল্লাহ। সকলের দোয়া প্রার্থী।’

দলের আরেক শীর্ষ নেতা মুহাম্মদ রাশেদ খাঁনও নিজের প্রার্থিতার ঘোষণা দিয়েছেন। তিনি ফেসবুকে ঘোষণা দিয়েছেন, ‘আসন্ন ১০ জুলাই গণ অধিকার পরিষদের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী। সবার দোয়া ও ভালোবাসা চাই।’

এর আগে বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে গণঅধিকার পরিষদের একাংশের সংবাদ সম্মেলনে নুরের বিরুদ্ধে অভিযোগ তোলেন ফারুক হাসান। লিখিত বক্তব্যে তিনি বলেন, নুর কাতারে ইসরায়েলি নাগরিক মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকের বিষয়টি স্বীকার করেন। তবে আর্থিক সুবিধা গ্রহণের বিষয়ে অস্বীকার করেন। সে বৈঠকের আলোচ্যসূচি কী ছিল, তা তিনি জানাতে অস্বীকৃতি জানান।

আরো পড়ুন: গণঅধিকার পরিষদ থেকে চূড়ান্তভাবে বাদ রেজা কিবরিয়া

পরে বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা শেষে নুরুল হক নুর বলেন, গণ অধিকার পরিষদের পদবঞ্চিত, দলছুট ও সুবিধাবাদী নেতারা দলকে ভাঙার জন্য কাজ করছেন। ১০ জুলাই কাউন্সিলের মধ্য দিয়ে গণ অধিকার পরিষদের নবজাগরণ হবে। বেইমান, মীর জাফররা হারিয়ে যাবে ইতিহাসের আস্তাকুঁড়ে।

এ বিষয়ে মুহাম্মদ রাশেদ খাঁনের বক্তব্য জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চান না তারা। কাউন্সিলের পর এ বিষয়ে কথা বলবেন।

গত ১ জুলাই গণ অধিকার পরিষদের আহবায়ক রেজা কিবরিয়াকে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। এদিন আগামী ১০ জুলাই পরিষদের কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত নেয় দলটি। গণঅধিকার পরিষদের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, ১ নম্বর যুগ্ম আহবায়ক রাশেদ খান ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব পালন করবেন।


সর্বশেষ সংবাদ