বিদ্যালয়েই শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ

  © সংগৃহীত

নিজ অফিস রুমে অসামাজিক কার্যক্রমের অভিযোগ উঠেছে নওগাঁর বেগুনজোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদ ওরফে মিঠু ও একই বিদ্যালয়ের শিক্ষিকার বিরুদ্ধে। অফিস রুমে একাধিকবার অন্তরঙ্গও হয়েছেন তারা। বিষয়টি নিয়ে মঙ্গলবার জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয়রা।

অভিযোগকারীদের প্রদান করা এক ভিডিওতে দেখা যায় স্কুলের অফিস কক্ষে ওই শিক্ষিকার সঙ্গে প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদকে অন্তরঙ্গ অবস্থায়। এ ঘটনা প্রকাশের পর শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। 

আরও পড়ুন: হিজড়া জনগোষ্ঠীর পৃথক শিক্ষা প্রতিষ্ঠান ও ভাতার দাবিতে আইনি নোটিশ

এলাকাবাসী এবং ওই বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবকের পক্ষে অভিযোগকারী ব্যক্তি জানান, যমুনার নদীর তীরে অবস্থিত হওয়ায় বেগুনজোয়ার উচ্চ বিদ্যালয়ে তিনটি ইউনিয়ন থেকে শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে। গত কয়েক বছর প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদ বিদ্যালয়ের ছাত্রীদের নানান কু-প্রস্তাব দিয়ে আসছেন এবং বেশ কয়েকবার বিচারের মুখোমুখি হয়েছিলেন। কিন্তু এক অজানা কারণে ছাড় পেয়ে গেছেন। সম্প্রতি বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকার সঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস রুমে অনৈতিক কার্যকলাপ করেন। এ ঘটনা ঘটার পর ম্যানেজিং কমিটির কাছে অভিযোগ দেয়া হলে কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করছে না। তিনি প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদের সঙ্গে সহকারী শিক্ষিকার সঙ্গে অসামাজিক ও অনৈতিক কার্যকলাপের ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষিকা তার বিরুদ্ধে উঠা অভিযোগ মিথ্যা বলে দাবি করেন এবং ভিডিওর বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। অভিযুক্ত আরেক ব্যক্তি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয় কিন্তু তিনি কল রিসিভ করেননি।

ঘটনাটি নিয়ে নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) মেহেদী হাসান বলেন, অভিযোগটি এখনো আমার হাতে আসেনি। হাতে এলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ