ঈদের ছুটি বাড়বে কি-না, জানা যাবে আজ

এবার ঈদের সরকারি ছুটি একদিন বাড়তে পারে
এবার ঈদের সরকারি ছুটি একদিন বাড়তে পারে  © ফাইল ছবি

ঈদুল আজহার ছুটি এক দিন বাড়িয়ে চার দিন করা হবে কিনা, সে বিষয়ে আজ সোমবার (১৯ জুন) সিদ্ধান্ত নেওয়া হবে। মন্ত্রিসভা বৈঠক থেকে নির্বাহী আদেশের বিষয়ে  আসতে পারে। ঈদের ছুটি এক দিন বাড়াতে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি প্রস্তাব করেছে।

এটিকে যৌক্তিক বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, এখনও সিদ্ধান্ত হয়নি। সুপারিশটি মন্ত্রিসভায় গেছে, সিদ্ধান্ত সেখান থেকেই হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকালে তার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকের সূচি নির্ধারিত রয়েছে। গত ১৩ জুন ঈদের সরকারি ছুটি এক দিন (২৭ জুন) বাড়িয়ে চার দিন করতে সুপারিশ করে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৈঠক শেষে ওই কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ঈদে সড়কে চাপ ও ভোগান্তি কমাতে এ সুপারিশ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ছুটি বাড়ানোর প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। বিষয়টি নিয়ে মন্ত্রিসভায় আলোচনা হলে ছুটির সিদ্ধান্ত আজই জানানো হতে পারে।

ঈদুল ফিতর ও ঈদুল আজহায় সরকারি ছুটি তিন দিন থাকে। ২৯ জুন কোরবানির ঈদ ধরে ছুটি নির্ধারিত রয়েছে ২৮, ২৯ ও ৩০ জুন। ২৭ জুন ছুটি ঘোষণা হলে আসছে ঈদে সরকারি চাকরিজীবীরা পাঁচ দিনের ছুটি পাবেন।


সর্বশেষ সংবাদ