বরিশালের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক জিল্লুর রহমান

মো. জিল্লুর রহমান তুহিন
মো. জিল্লুর রহমান তুহিন  © টিডিসি ফটো

বরিশাল বিভাগে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মো. জিল্লুর রহমান তুহিন। তিনি ভোলার চরফ্যাশন পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডের টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গতকাল মঙ্গলবার (৩০ মে) বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

নির্বাচক কমিটি বেশ কয়েকটি বিষয়ের উপর ভিত্তি করে জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন করেন। তারমধ্যে শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, শিক্ষা প্রতিষ্ঠান পরিচলানার অভিজ্ঞাতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগীতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করা হয়।

জানা যায়, মো. জিল্লুর রহমান তুহিন ১৯৭৬ সালের ০১ ফেব্রুয়ারি চরফ্যাশন উপজেলার ওমরপুর ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালের ১ আগস্ট উপজেলার কুচিয়ামোড়া ফাজিল মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন। পরবর্তীতে ২০১৩ সালের ০৬ অক্টোবর এয়াকুব মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর তিনি ২০২০ সালের ১ নভেম্বর টাউন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া সামাজিক, রাজনৈতিক ও সংস্কৃতিক অঙ্গনে বেশ পরিচিত জিল্লুর রহমান তুহিন।

একাধিক শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, টাউন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক নানা কার্যক্রমে ভালো ফলাফল অর্জন করে আসছে। দায়িত্ব গ্রহণের পর জিল্লুর রহমান তুহিন বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন ও অবকাঠাম উন্নয়নসহ নানা কাজ করে সুনাম অর্জন করেছেন।

প্রধান শিক্ষক জিল্লুর রহমান তুহিন বলেন, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমাকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করার পর এবার বিভাগীয় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ জেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।


সর্বশেষ সংবাদ