চান্দু স্টেডিয়ামে ভেন্যু ফেরাতে আমরণ অনশন, মারা গেছেন সেই যুবক

  © সংগৃহীত

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ফিরিয়ে আনতে আমরণ অনশনে যাওয়া আলোচিত সেই যুবক হুমায়ুন আহমেদ রুমেল (৪০) মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল আটটার দিকে হিট স্ট্রোকে নিজ বাড়িতেই তিনি মারা যান। রুমেল বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে কনটেন্ট ক্রিয়েটর ছিলেন।

অবিবাহিত রুমেল শহরের নাটাইপাড়া এলাকায় মায়ের সঙ্গে বসবাস করতেন। তার তিন ভাই চাকরির সুবাদে বগুড়ার বাইরে বসবাস করেন। রুমেল তার ফেসবুক অ্যাকাউন্টে গতকাল বুধবার রাত ১১টা ৪২ মিনিটে লেখেন, ‘জীবনের প্রথম স্মৃতি এবং জীবনের শেষ স্মৃতি প্রতিটি মানুষের জন্য গুরুত্বপূর্ণ।’

শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদ এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে সাদা কাফন ও শিকল পরে গত ৫ মার্চ থেকে আমরণ অনশনে যান রুমেল। ৮ মার্চ ভেন্যু ফিরিয়ে দেওয়ার আশ্বাসে তিনি অনশন ভাঙেন।

পরবর্তী কর্মসূচি হিসেবে ঈদের পর রুমেল বগুড়ার বিমানবন্দর চালুর দাবি নিয়ে অনশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। দুই দিন আগে চ্যানেল বগুড়া নামে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এ ঘোষণা দিয়েছিলেন। কিন্তু তার আগেই না ফেরার দেশে পাড়ি জমান রুমেল।

পারিবারিক সূত্র জানায়, প্রচণ্ড গরমে আজ সাহ্‌রির পর থেকে রুমেল অসুস্থ বোধ করছিলেন। সকালে শরীর বেশি খারাপ হয়। খবর পেয়ে প্রতিবেশীরা হাসপাতালে নেওয়ার জন্য গাড়ির ব্যবস্থা করতে যান। সেই সময় মারা যান রুমেল। জোহরের পর তার জানাজা শেষে দাফন করা হয়।

রুমেলের খালাতো বোন মোছা. রুমি বেগম বলেন, সকালে ঘর থেকে বের হয়ে রুমেল বলে যে তার শরীর খুব খারাপ। তখনই বাড়ির আঙিনায় শোয়ানো হয়। তার কিছুক্ষণ পরই তিনি মারা যান। রুমেল অ্যাজমা রোগে আক্রান্ত ছিলেন। প্রচণ্ড গরম সহ্য করতে না পেরে হিট স্ট্রোকে তিনি মারা যান।


সর্বশেষ সংবাদ