৪৫ মিনিটেই সংগ্রহ ২ লাখ টাকার ফান্ড, নাফিসের চিকিৎসায় বাধা কাটলো

৪৫ মিনিটেই নাফিসের জন্য তাসরিফের সংগ্রহ ২ লাখ টাকার ফান্ড
৪৫ মিনিটেই নাফিসের জন্য তাসরিফের সংগ্রহ ২ লাখ টাকার ফান্ড  © সংগৃহীত

বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়াতে সবসময়ই এগিয়ে আসেন তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান। তবে তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সম্প্রতি তিনি বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিজের জন্য সর্বোচ্চ দাম দিয়ে পোড়া জামা কেনার পাশাপাশি ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের মধ্যে নিঃস্ব হওয়া ১০ জনকে ১ লাখ করে টাকা দিয়েছেন। এবার পোশাক শ্রমিক নাফিস ইমতিয়াজের (১৮) চিকিৎসার দায়িত্ব নিলেন তিনি। তবে তাসরিফ লাইভ করার পর মাত্র ৪৫মিনিটে নাফিসের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ২ লাখ টাকা সংগ্রহ করতে পেরেছে। 

রোববার (৯ এপ্রিল) রাতে এ তথ্য জানিয়েছেন তাসরিফ খান নিজেই। তিনি জানান, মাত্র ৪৫মিনিটে নাফিসের চিকিৎসার জ্ন্য প্রয়োজনীয় ২ লাখ টাকা আমরা সংগ্রহ করতে সক্ষম হয়েছি আলহামদুলিল্লাহ। দেশবাসীর টাকায় নাফিসের চিকিৎসা হবে ইনশাআল্লাহ।

তার কিছুক্ষন আগে তাসরিফ লাইভে এসে প্রথমে নাফিসের জন্য দেশবাসীর কাছে সাহায্য চান। লাইভে আসার আগে ক্যাপশনে লেখেন, মাত্র ২ লাখ টাকার অভাবে ১৮ বছর বয়সি নাফিসের হাত এখন পচনের দিকে যাচ্ছে।

abbc74e0-04f1-4093-bf28-2ad68f634195

৭মাসেও যোগাড় হয়নি নাফিসের চিকিৎসার টাকা। কষ্টের যায়গা হচ্ছে এই হাত নিয়েই ও চা বানানোর কাজ করছে দুই মাস যাবত, তাও যদি কিছু একটা উপায় হয়! আমরা কি যার যার যায়গা থেকে নাফিসের জন্য এগয়ে আসতে পারি?

এই লাইভ করার ৪৫ মিনিটের মধ্যেই ২ লাখ টাকা সংগ্রহ হয়েছে বলে জানান তাসরিফ। 

আরও পড়ুন: সর্বোচ্চ দামে পোড়া জামা কিনলেন তাসরিফ, ব্যবসায়ীদের দিলেন ১০ লাখ

এর আগে ২০২২ সালে ১৪ সেপ্টেম্বর কর্মস্থলে যাওয়ার পথে ঢাকা রোড়ে দুর্ঘটনায় নাফিজের বাম হাতের কনুই বিচ্ছিন্ন হয়ে যায়। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করে। সেখানে তিনি চিকিৎসাধীন থেকে বর্তমানে বাসায় অবস্থান করছেন।

তার অপারেশন ও যন্ত্রাংশ কিনতে দুই লাখ টাকার মতো খরচ হতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন। ধারদেনা ও আত্মীয়-স্বজনদের সহযোগিতায় গত সাত মাস চিকিৎসা খরচ চালালেও অপারেশনের টাকা জোগাড় করতে পারেনি তার পরিবার।


সর্বশেষ সংবাদ