১৮ মার্চ ২০২৩, ১৫:৩০

বিডিআর বিদ্রোহে খালেদা জিয়া সরাসরি জড়িত: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © সংগৃহীত

বিডিআর বিদ্রোহের আন্দোলনে বিএনপি নেত্রী খালেদা জিয়া সরাসরি জড়িত বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (১৮ মার্চ) সকালে চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় একটি সড়কের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বিডিআর বিদ্রোহের সাথে বিএনপি এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সংশ্লিষ্টতা ছিল। ষড়যন্ত্রের অংশ হিসেবে বিডিআর বিদ্রোহের পেছনে তারাই ঘি ঢেলেছিল। বিডিআর বিদ্রোহ যেদিন হয়, সেদিন প্রত্যুষে বেগম খালেদা জিয়া ক্যান্টনমেন্টের বাড়ি ছেড়ে চলে গিয়েছিল। এবং তারেক জিয়ার সাথে বহুবার কথা বলেছেন, সেই রেকর্ড আমাদের কাছে আছে।’

তথ্যমন্ত্রী আরও বলেন, ঘটনার দিন খালেদা জিয়া ক্যান্টনমেন্ট থেকে বের হয়ে যান, একাধিকবার কথা বলেন তারেক রহমানের সাথে। এসবের প্রমাণ সরকারের হাতে রয়েছে বলে জানান তিনি। বিএনপির বর্তমান আন্দোলন এবং সরকার পতনের হুমকিধামকি জনগণের কৌতুকে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

আরও পড়ুন: প্রকিউরমেন্ট স্পেশালিস্ট নেবে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড।

সুপ্রিম কোর্টের নির্বাচনে আওয়ামী লীগ জালিয়াতি ও ডাকাতি করেছেন বলে মির্জা ফখরুলের অভিযোগ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, সুপ্রিম কোর্টের ইতিহাসে যত কলঙ্কজনক ঘটনা ঘটেছে সবকিছুই বিএনপি ঘটিয়েছে। তারা প্রধান বিচারপতির দরজায় লাথি মেরেছিল ইতিপূর্বে।

তথ্যমন্ত্রী বলেন, এবার তারা সুপ্রিম কোর্টের ব্যালট ছিনতাই করেছে নির্বাচনি কার্যক্রমকে ভণ্ডুল করার জন্য।নির্বাচনি কার্যক্রমের জন্য প্যান্ডেলসহ যে সমস্ত স্থাপনা করা হয়েছিল সেগুলো ভাঙচুর করেছে। যেভাবে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে নির্বাচনি কেন্দ্র পুড়িয়ে দিয়েছিল তারা, ঠিক সেই সন্ত্রাসী কর্মকাণ্ড এখন সুপ্রিম কোর্টে নিয়ে গেছে বিএনপি। এটার জন্য তাদের বিচার হওয়া প্রয়োজন।’