শুধু প্রেমের সপ্তাহে নয়, ভালোবাসা হোক সারা জীবনের

আজ প্রিয়জনকে হৃদয়ের কথা বলার দিন
আজ প্রিয়জনকে হৃদয়ের কথা বলার দিন  © সংগৃহীত

আজ প্রিয়জনকে হৃদয়ের কথা বলার দিন। আপনজনকে ভালোবাসার দিন। কারণ আজ ১৪ ফেব্রুয়ারি ‘বিশ্ব ভালবাসা দিবস’। বছরজুড়ে ভালোবাসা চললেও দিনটি যেন একটু বেশি করেই ভালোবাসার। এদিনে নিজের ভালোবাসার মানুষকে প্রপোজ করা, বিভিন্ন উপহারের পাশাপাশি লাল গোলাপ দেওয়া, তাকে নিয়ে ঘুরতে বের হওয়াসহ নানা কর্মকাণ্ডে মেতে ওঠেন তরুণ-তরুণীরা। পুরুষরা লাল পাঞ্জাবি আর নারীরা লাল-সাদা শাড়ি বা অন্য পোশাক পরে বেরিয়ে পড়েন দিনটিকে বিশেষভাবে উদযাপনের জন্য।

ভালোবাসা নিয়ে অজস্র কবিতা আর গান সুরে-বেসুরে শোনানো হবে প্রিয়জনকে। প্রিয়তমার হাত ধরে কিংবা পাশে বসে অনেকেই রচনা করবে নিজেদের ভবিষ্যত। হয়তো এদিনেই বিভেদ ভুলে মিলন হবে দুই বন্ধুর। কেউবা অণুপ্রাণিত হবে সৃষ্টির প্রতি ভালোবাসায়। এদিনে চকোলেট, পারফিউম, বই ইত্যাদি প্রিয়জনকে উপহার দেওয়া হয়।

image1

ভালোলাগা থেকে ভালোবাসা, না ভালোবাসা থেকে ভালোলাগা এ নিয়ে মতপার্থক্য থাকলেও ভালোবাসার গভীরতম উপলব্ধি নিয়ে কোন বিতর্ক নেই। যদিও বলা হয় ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনও দিন বা তারিখ নেই। সপ্তাহের সাত দিন এবং বছরের ৩৬৫ দিনই ভালোবাসার দিন। তবু ১৪ ফেব্রুয়ারিকে ভালোবাসা প্রকাশের একটি প্রতীক হিসেবে গণ্য করা হয়। যে কারণে এ দিনটিকেই ভালোবাসা প্রকাশের দিবস হিসেবে নেওয়া হয়েছে।

তরুণ-তরুণীরা এদিন ভালোবাসার রঙে হৃদয়কে রাঙিয়ে তোলেন। মনের যতো না বলা কথা, সব যেন ছড়িয়ে পড়ে ভালোবাসার সুরে। পরস্পর ভালোবাসা নিবেদনের মাধ্যমে প্রকাশ করে লুকিয়ে থাকা সব অনুভূতি। ভালোবাসা দিবসের সুন্দর এই মুহূর্ত আর গল্পগুলো জায়গা করে নেয় তাদের হৃদয়ের মেমোরিতে। প্রিয় মানুষের সঙ্গে দিনটি উপভোগ করেন।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল প্রিয়জনকে জানান আপনার কাছে সে কতটা গুরুত্বপূর্ণ এবং কাছের। উপহারের পাশাপাশি ভালোবাসা হোক শুধু প্রেমের সপ্তাহ নয় সারা জীবনের। মনের মানুষকে ভালোবাসার কথা জানাতে পাঠান এই বিশেষ মেসেজ।

Valentines Day 2023 messages in bangla

* ভালোবাসা দুটি হৃদয়ের মাঝে সেতু বন্ধন। পৃথিবীতে বেঁচে থাকা নির্ভর করে যদি সে জীবনের মাঝে ভালোবাসা বিদ্যমান থাকে। 
* ভালোবাসার প্রকৃত অর্থ ও গুরুত্ব আমি তোমার থেকেই শিখেছি। আমার পাশে থেক চিরকাল। 
* শুধু আজ নয়, আমার কাছে প্রতিটি দিনই ভ্যালেন্টাইন্স ডে...অনেকটা ভালোবাসি তোমায়।   
* কল্পনাতে নয়, আমি বাস্তবে তোমায় চাই। ছলনাতে নয়, ভালোবাসায় আমি তোমাকে চাই, ক্ষণিকের জন্য নয়, চিরদিনের জন্য আমি তোমায় চাই।
*অনেক ভালোবাসি তোমায়, এভাবেই পাশে থেকো।  

তবে ভালোবাসা দিবসে ভালোবাসার শুভেচ্ছা শুধু প্রেমিক- প্রেমিকাই নয়, প্রযোজ্য বাবা-মা- ভাইবোন, বন্ধু সকলের ক্ষেত্রেই।


সর্বশেষ সংবাদ