পরীক্ষায় তিন বিষয়ে ফেল, ছাদ থেকে লাফিয়ে সিদ্ধেশ্বরীর ছাত্রীর আত্মহত্যা 

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটাে

রাজধানীর শাহজাহানপুরে একটি বহুতল ভবনের ১০তলা থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে মারুফ মার্কেটের পেছনে এ ঘটনা ঘটে। 

নিহত শিক্ষার্থীর নাম ফারজানা আক্তার মৌ (১৪)। সিদ্ধেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

জানা গেছে, সোমবার ফারজানার বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে সে তিন বিষয়ে অকৃতকার্য হয়। বিষয়টি নিয়ে তার মনে অভিমান জন্মে। অভিমানে সে ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সোয়া ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে শাহজাহানপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. নাজমুল ইসলাম বলেন,  ফারজানার বাবা আবু মুসা সৌদি আরব থাকেন। সে তার মায়ের সঙ্গে ভাড়া বাসায় থাকত। তাদের বাড়ি চাঁদপুরের শাহারাস্তি থানার হারাইরপাড়া গ্রামে।

এদিকে আত্মহত্যার আগে ফারজানা বলপেন দিয়ে ছাদের রেলিংয়ে একটি সুইসাইড নোট লিখে গেছে। সেখান থেকে বলপেনটি ও তার জুতা আলামত হিসেবে জব্দ করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।

ছাদের বাউন্ডারি ওয়ালে বলপেন দিয়ে লেখা সুইসাইড নোটে ওই শিক্ষার্থী লিখেছেন, বাবা অনেক ইচ্ছা ছিল অনেক বড় হবো। ভালো কিছু করবো, কিন্তু হতে পারি নাই। মাফ করে দিও, (ইতি তোমার মা মৌ)।

আমি বাঁচতে চাইছি, কিন্তু আমাকে বাঁচতে দিলো না। হেড মাস্টারের এর ভাইয়ের মেয়ে ফেল করছে, তাকে উঠানো হয়েছে। কিন্তু আমাদের হয়নি। আমার মৃত্যুর পর হলেও এর প্রতিশোধ নেয়া হোক।


সর্বশেষ সংবাদ