যোগ্যতা থাকলে আপনাদের চাকরি হবে: মাশরাফি

জনতার মুখোমুখি নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা
জনতার মুখোমুখি নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা  © টিডিসি ফটো

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা বলেছেন, আপনারা কোনো কাজ করবেন না কষ্টের টাকায় ঘুষ দিয়ে। ভাতার ৫শ টাকার একটি কার্ড নিতে কেন আপনরা ৬ হাজার টাকা দেবেন? চাকরির জন্য কেন আপনারা টাকা দেবন? এ দায়ভার তো আমার না। যোগ্যতা থাকলে আপনাদের চাকরি হবে। টাকার বিনিময়ে কেউ কোনো কাজ করে দিতে পারবে না বলেও জানান তিনি।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নড়াইল সদরের হবখালি ইউনিয়নের হাড়িগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় নির্বাচনের এক বছর আগে ‘জনতার মুখোমুখি জনতার সেবক’ নামে এক ব্যতিক্রমী অনুষ্ঠানে জনতার সামনে হাজির হয়ে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা এসব কথা বলেন। এসময় তিনি এলাকার গণ মানুষের বিভিন্ন দাবি-দাওয়া শোনেন ও তাদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

জনতার প্রশ্নের উত্তরের শুরুতে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি প্রশ্ন করেন, ‘টিআর, কাবিখা, কাবিটার কাজ পেতে আমার পরিবার বা আত্মীয় স্বজন অথবা আমার নামে কেউ কোনো টাকা নেয় কিনা সে কথা জানতে চাই। যদি কেউ এ কাজ করে থাকে তাহলে আমাকে জানান। আমি তার ব্যবস্থা গ্রহণ করবো।

অিারও পড়ুন: সমাজে পিছিয়ে পড়াদের এগিয়ে আনবো, শিক্ষা-চাকরি দেবো: প্রধানমন্ত্রী

সেখানে উপস্থিত শিক্ষক, কৃষক, স্থানীয় জনপ্রতিনিধিসহ  এলাকার সাধারণ মানুষ বিভিন্ন রাস্তা-ঘাট নির্মাণ, হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসকের অভাব, ইউনিয়ন ভূমি অফিসের সীমাহীন দুর্নীতি, বিদ্যালয় ভবন ও ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং মসজিদ-মন্দির সংস্কারসহ তাদের নানা দাবি তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাষ চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা পরিষদের সদস্য খোকন সাহা, প্যানেল মেয়র কাজী জহিরুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন, হবখালি ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, নলদী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আউড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম পলাশসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

আগামীকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) লোহাগড়া উপজেলার কোটাখোল ইউনিয়ন ও শুক্রবার (২৩ ডিসেম্বর) কাশিপুর ইউনিয়নে জনতার মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদসস্যের।


সর্বশেষ সংবাদ