ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলন ২ জানুয়ারি

চরমোনাই পীর
চরমোনাই পীর  © সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলন আগামী ২ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে এ কথা জানান দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর)।

সভায় চরমোনাই পীর বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকারকে ক্ষমতা ছেড়ে দিয়ে একটি জাতীয় সরকারের মাধ্যমে আগামী নির্বাচনের ব্যবস্থা করতে হবে। সরকার এটা বুঝতে ব্যর্থ হলে দেশে সংকট মারাত্মক আকার ধারণ করবে।

তিনি আরও বলেন, একটি স্বাধীন দেশে দুর্ভিক্ষের পুর্বাভাস শোনা, ব্যাংকখাতে হরিলুট হতে দেখা এবং নির্বাচন কেন্দ্রিক যুদ্ধাবস্থা দেখা আমাদের জন্য দুর্ভাগ্য ছাড়া আর কিছু হতে পারে না। দুঃখজনক সত্য হলো, স্বাধীনতার ৫১তম বছরে এসেও আজকে এই পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে; যার একমাত্র কারণ বিগত শাসক গোষ্ঠীর অনুসৃত ভুলনীতি, অসৎ চরিত্র, ক্ষমতার লিপ্সা এবং অদক্ষতা।

আরও পড়ুন : ছাত্রলীগকে সোশাল মিডিয়ায় অপপ্রচারের জবাব দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

চরমোনাই পীর বলেন, এই পরিস্থিতি চলতে দেয়া যায় না। ইসলামী আন্দোলন বাংলাদেশ জাতিকে এই দুরাবস্থায় ফেলতে দেবে না। সেজন্য আগামী ২ জানুয়ারি দেশের প্রতিটি ওয়ার্ড থেকে প্রতিনিধিদের উপস্থিতিতে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ। উক্ত সম্মেলন থেকেই আগামী নেতৃত্ব গঠন করা হবে এবং দলের পক্ষ থেকে ২০২৩-এর জাতীয় নির্বাচনের চূড়ান্ত রূপরেখা ঘোষণা করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা জানান, ২ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের জাতীয় সম্মেলন ২০২৩ সফল করতে ইতোমধ্যে সারাদেশের ৬৫২টি থানা শাখার সভাপতি ও সেক্রেটারিদের নিয়ে গতকাল রাজধানীর একটি মিলনায়তনে থানা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় সাড়ে ৫ শতাধিক থানা প্রতিনিধি উপস্থিত ছিলেন। দলের আমীর আগামীতে করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ ভাষণ প্রদান করেন। পরবর্তীতে জেলা সভাপতি-সেক্রেটারিদের নিয়েও জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 


সর্বশেষ সংবাদ