ছাদ খোলা বাসে পদ্মা সেতু ভ্রমণ করলো পথশিশুরা

পদ্মা সেতু ভ্রমণে পথশিশুরা
পদ্মা সেতু ভ্রমণে পথশিশুরা  © সংগৃহীত

শেখ রাসেল দিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগ ছাদ খোলা বাসে করে পদ্মা সেতু ভ্রমণ করেছে ৪০ জন পথশিশু।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে মতিঝিলস্থ বিআরটিসির বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতারের উপস্থিতিতে এ ভ্রমণ কর্মসূচির উদ্বোধন করেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

এদিন সকাল পৌনে ১০টার দিকে মতিঝিলে বিআরটিসির বাস ডিপো থেকে ছাদখোলা বাসে তোলা হয়। সেখান থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে জাজিরা প্রান্ত হয়ে পুনরায় ঢাকার দিকে ফেরত আসে। এরপর তাদের জাতীয় সংসদ ভবন এলাকা দেখিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন ঘুরিয়ে মতিঝিলে ফেরত আনা হয়।

এ ভ্রমণে শিশুদের লাল-সবুজ টি–শার্ট ও ক্যাপ দেওয়া হয়। সকালে শিশুদের নাশতা করা হয়। বাসে ভ্রমণের সময় চিপসসহ হালকা জলখাবার দেওয়া হয়। পরে পোলাও, মুরগির রোস্ট, খাসির মাংসসহ নানা পদ দিয়ে দুপুরের খাবার খাওয়ানো হয়।

বিআরটিসির ছাদ খোলা বাসে চড়তে পেরেই উচ্ছ্বসিত শিশুরা। তাদের কাছে এ যেনো স্বপ্নের চেয়েও বেশি। এই আনন্দ যাত্রার প্রতিটি মুহূর্ত উপভোগ করে শিশুরা।

আরও পড়ুন: ছাত্রীদের যৌন হয়রানির পর এবার প্রকাশ্যে রেজিস্ট্রারের মাদক সেবনের ভিডিও।

বাসে শিশুদের দেখভালের দায়িত্বে থাকা বিআরটিসির এক কর্মকর্তা বলেন, ভ্রমণ, খাবারদাবার এবং তাদের যেভাবে গুরুত্ব দেওয়া হয়েছে, তাতে শিশুরা পুরোটা সময়ই আনন্দ করেছে। তারা সারাক্ষণ হইহুল্লোড়ে মেতে ছিল। তাদের আনন্দ দেখে আমাদেরও খুব ভালো লেগেছে

এর আগে শেখ রাসেল দিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর নেতৃত্বে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিভাগে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ উপলক্ষে সন্ধ্যায় তেজগাঁওস্থ সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে এক আলোচনাসভারও আয়োজন করা হয়।   


সর্বশেষ সংবাদ