বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করায় আ. লীগ নেতাদের নামে মামলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর এবং টাকা লুটের অভিযোগে দ্রুত বিচার আইনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাদের নামে মামলা করা হয়েছে। ফরিদপুরের বোয়ালমারী থানায় এ মামলা এজাহারভুক্ত করা হয়েছে। এ ছাড়াও বোয়ালমারীর শেখর ইউনিয়ন পরিষদে হামলার ঘটনাও উল্লেখ করা হয়েছে মামলার এজহারে। ১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা এবং ৩০/৪০ জনকে আসামি করে শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল আহমেদ এ মামলা করেছেন।

এ মামলায় আসামি করা হয়েছে শেখর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আব্বাস মোল্লা (৩৫), শেখর ইউনিয়নের যুবলীগের যুগ্ম আহবায়ক মো. রুমান মোল্লা (৩০), শেখর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আশা চৌধুরী (৩০), ঢাকা মহানগর উত্তরের ১০ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ মানিক (২৭)।

মামলার এজহারে বলা হয়েছে, গত রোববার হামলা-ভাঙচুর, লুটপাট ও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয় চেয়ারম্যান কামাল আহমেদের সহস্রাইল বাজারে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে।  এছাড়া হামলাকারীরা ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি দেয়ার পাশাপাশি হামলাকারীরা নগদ ৩ লাখ টাকার বেশি লুট করে।

মামলার  আসামি যুবলীগ নেতা রুমান মোল্লা এ বিষয়ে জানান, ইউপি চেয়ারম্যান তাদের ফাঁসানোর জন্য প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর দুইটি ছবি এনে সেই ছবি ও চেয়ারম্যানের অফিসে তারা নিজেরা ভাঙচুর করে আমাদেরকে ফাঁসিয়েছে। ইউপি কার্যালয়ে হামলা কিংবা ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি। 

আরও পড়ুন: চরমোনাই পীরের ব্যাংক হিসাব তলব

শেখর ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদ জানান, তারা আমার কার্যালয়ে টাঙানো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং আসবাবপত্র ভাঙচুর করেছে। গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে। এছাড়া ড্রয়ারে রাখা হোল্ডিং ট্যাক্স থেকে সংগৃহীত ২ লাখ ৪৫ হাজার টাকা এবং বাজার বণিক সমিতির ১ লাখ ৩২ হাজার টাকা লুট করেছে জাল জন্মনিবন্ধন সনদ তৈরি করতে নিষেধ করায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আবু তাহের বলেন, আব্দুল্লাহ নামে একজনকে গ্রেপ্তার করে আজ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে ঘটনার সাথে জড়িত সন্দেহে। দ্রুত বিচার আইনে এ ঘটনায় বোয়ালমারী থানায় মামলা নেয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ