নির্বাচন কমিশনারের বক্তব্যে ডিসি-এসপিদের বৈঠকে হৈ চৈ

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে ডিসি ও এসপিরা
নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে ডিসি ও এসপিরা  © সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের রোড ম্যাপ ঘোষণার পর মাঠের খবর জানতে আজ শনিবার ঢাকার আগারগাঁওয়ে সব ডিসি ও এসপিদের বৈঠকে সাথে বৈঠক করেছে নির্বাচন কমিশন। এই সভায় নির্বাচন কমিশনার আনিছুর রহমানের বক্তব্যে হৈ চৈ শুরু হলে পরে তিনি বক্তব্য শেষ না করে ডায়াস ছেড়ে আসনে চলে যান। 

মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার আনিছুর রহমান উপ-নির্বাচন ও জেলা পরিষদের ভোটকে সামনে রেখে আচরণবিধি প্রতিপালনে ইসির নির্দেশনা উপেক্ষিত হওয়ায় ডিসি ওিএসপি দের উপর ক্ষোভ ঝাড়েন।

বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা জানান, সভায় কর্মকর্তারা নির্বাচনে জ্বালানি খরচ, আচরণবিধি প্রতিপালনে সম্পৃক্তদের ভাতা বাড়ানোর দাবি তোলেন। বিষয়টি তুলে ধরে এ নির্বাচন কমিশনার কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আচরণবিধি ভঙ্গ হচ্ছে ব্যাপক অভিযোগ এলেও কোনো ব্যবস্থা তো দেখা যাচ্ছে না; এ নিয়ে কথা না বলে উল্টো খরচ-ভাতা বাড়ানোর কথা আসছে।

তখন কর্মকর্তাদের অনেকে হৈ চৈ করে প্রতিবাদ জানান।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ৭৬ শতাংশ শিক্ষার্থী পড়ার চাপে অবসাদে ভুগছেন

তখন নির্বাচন কমিশনার আনিছুর বলেন, তার বক্তব্য কর্মকর্তারা শুনতে চান কি না? তাতে কয়েকজন নেতিবাচক সাড়া দিলে বক্তব্য না বাড়িয়ে ডায়াস ছেড়ে মঞ্চের নির্ধারিত আসনে চলে যান তিনি।

পরে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ের সময় সিইসির সঙ্গে অন্য তিন নির্বাচন কমিশনার এলেও উপস্থিত ছিলেন না আনিছুর রহমান।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের নিরপেক্ষভাবে কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, ‘দল নিরপেক্ষ হয়ে কাজ করতে হবে। এমন কাজ করা যাবে না, যাতে জনগণ মনে করে পক্ষপাতদুষ্ট আচরণ করছেন।’

সকাল ১০টা থেকে তিন ঘণ্টার এই বৈঠকে চার নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনরিাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, ইসি সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কোভিড আক্রান্ত হওয়ায় বৈঠকে ছিলেন না আইজিপি।


সর্বশেষ সংবাদ