ধর্ম যার যার, উৎসব সবার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © সংগৃহীত

ধর্ম যার যার উৎসব সবার- এ ঐতিহ্য বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এখানে আমরা বাঙালী এবং মুসলিম,হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান মিলে এ বাংলাদেশ। আমরা সবাই মিলেই এই বাংলাদেশটাকে স্বাধীন করেছিলাম। সবাই মিলেই এই দেশটাকে আমরা গড়ে তুলছি।

সোমবার  (৩অক্টোবর) সন্ধ্যায় তিনি চাঁদপুরের হাইমচর পূজা মন্ডপ পরিদর্শন এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের কে যেই সংবিধান দিয়েছেন সেই সংবিধানে প্রতিটি মানুষের সমান অধিকার কথা বলা আছে ধর্ম-বর্ণ-জাতি গোত্র লিঙ্গ নির্বিশেষে । কাজেই আমরা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এই দেশটাকে স্বাধীন করেছিলাম যে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ হবে। সেই বাংলাদেশ গড়বার জন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে আমরা সবাই মিলে কাজ করছি। এখানে সবাই সমান অধিকার নিয়ে বাস করবে। সবাই যার যার ধর্ম চর্চা, প্রচার স্বাধীন ভাবে করবে, সমান ভাবে করবে।সেই বাংলাদেশ আমরা গড়ছি।

মন্ত্রী বলেন, আমরা অতীতে আমরা দেখেছি কোথাও ধর্মাত্ম   নিপিড়ন হয়েছে। কখনোও কখনোও দেখেছি কোন অপশক্তি ছত্র ছায়ায় রাষ্ট্রীয়ভাবে ত্র বৈষম্য করা হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ ধর্মে ধর্মে বৈষম্য করা রাষ্ট্রীয়ভাবে কোনো সুযোগ নেই। বরং রাষ্ট্র নিশ্চিত করে চেষ্টা করছে সকল ক্ষেত্রে যেনো কোন
 বৈষম্য না থাকে। অতএব আমরা সবাই মিলে এক যুগে উৎসব পালন করবো আনন্দের মধ্যে দিয়ে এবং আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ব। 

আরও পড়ুন: ঢাকাসহ ১৯ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস

এ সময় ডাঃ দীপু মনি এমপি হাইমচর উপজেলা তেলি মোড় শ্রী শ্রী জগন্নাথ মন্দির রায়ের বাজার দেওয়ান মন্দির, চরভৈরবী ইউনিয়ন  পূজা মন্ডপ, পূর্ণব্রম্ম শ্রী শ্রী হরিচাঁদ ঠাুরের আশ্রম, শ্রীশ্রীদুর্গাশরণম পরিদর্শন করেন এবং পরিদর্শনকৃত পূজা মন্ডপ কমিটির সাথে মতবিনিময় করেন। 

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌর মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহল চৌধুরীর, জেলা যুবলীগের যুগ্ম আহব্বায়ক মাহফুজুর রহমান টুটুল,হাইমচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফ উদ্দিন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়া, সহ- সভাপতি এম বাশার, প্রচার সম্পাদক মুনসুর পাটোয়ারী,  ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী ও আহম্মদ আলী মাস্টার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক জহিরুল ইসলাম সোহেল পাটোয়ারী, ছাত্রলীগের আহ্বায়ক রবিউল ইসলাম রাজু পাটোয়ারী সহ হাইমচর উপজেলা বিভিন্ন মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদকগন উপস্থিত ছিলেন।।


সর্বশেষ সংবাদ