ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্বে যারা

  © সংগৃহীত

দেশে সর্বপ্রথম মুঠোফোন কেন্দ্রীক চলচ্চিত্র উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল-ডিআইএমএফএফ’ সপ্তমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে তিনজন বিচারক ও ৩০টি দেশের জমাকৃত চলচ্চিত্র নিয়ে।  

রতন কুমার পল, তানহা জাফরিন এবং অমিতাভ রেজা চৌধুরী ডিআইএমএফএফ ২০২১ এর বিচারক আর বিচার কাজ সম্পন্ন করেছেন রতন কুমার পল। ডিআইএমএফএফ-২০২১ এর সাবমিশন ম্যানেজার মোহাম্মদ ফরহাদ হোসেন ফাহাদ এ তথ্য জানিয়েছেন।

আয়োজকরা জানিয়েছে, ডিআইএমএফএফ’র সপ্তম আসরে ৩ এপ্রিল থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৩০টি দেশ থেকে মোট ১৭৮টি চলচ্চিত্র জমা পড়েছে। এর মধ্যে জুরি বোর্ড তিনটি ক্যাটেগরি থেকে মোট ৩৬টি চলচ্চিত্র নির্বাচন করেছেন। স্ক্রিনিং ক্যাটেগরি থেকে ৯টি ফিল্ম, কম্পিটিশন ক্যাটেগরি থেকে ২১ টি ফিল্ম এবং ওয়ান মিনিট ক্যাটেগরি থেকে ৬টি ফিল্ম নির্বাচিত হয়েছে।

রতন কুমার পল জানান, মোবাইলফোন দিয়ে চলচ্চিত্র তৈরি হওয়ায় সবসময় খুবই আগ্রহ নিয়ে ডিআইএমএফএফ উৎসবটি লক্ষ্য করে এসেছি, এর কোন একটি জায়গায় নিজেকে নিয়ে আসারও ইচ্ছে ছিল, আজ সপ্তম আসরে জুরি হিসেবে নিজেকে পেয়ে খুবই আনন্দিত বোধ করছি।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) এর শিক্ষানবিশ প্রোগ্রাম “সিনেমাস্কোপ” এর দ্বারা আয়োজিত ডিআইএমএফএফ’র সপ্তম আসরের চলচ্চিত্র উৎসবটি শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী এই উৎসবে ভেন্যু সহযোগী হিসেবে থাকছে ‘স্টার সিনেপ্লেক্স’।  

মিডিয়া সহযোগী হিসেবে থাকছে প্রথম আলো ডটকম, এ্যাওয়ার্ড পার্টনার হিসেবে থাকছে ‘বেড়াবো ট্যুরিজম বাংলাদেশ’ এবং প্রথমবারের মতো অ্যাপ পার্টনার হিসেবে থাকছে ‘কিনেমাস্টার’।


সর্বশেষ সংবাদ