যৌন হয়রানির অভিযোগে হলি ফ্যামিলির সেই শিক্ষক বরখাস্ত

হলি ফ্যামিলি মেডিকেল কলেজ
হলি ফ্যামিলি মেডিকেল কলেজ  © ফাইল ছবি

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে হলি ফ্যামিলি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীকে সাময়িক বরখাস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কলেজের অধ্যক্ষ ডা. মো. দৌলতুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি  নিশ্চিত করেছেন।

বুধবার (২৯ ডিসেম্বর) বিষয়টি জানিয়ে অধ্যক্ষ ওই সহকারী অধ্যাপককে একটি চিঠি দিয়েছেন।

আরও পড়ুন: ৩১ বছর ধরে বন্ধ নির্বাচন, চাকসু এখন ‘বিয়ের ক্লাব’

চিঠিতে বলা হয়, যৌন হয়রানির বিষয়ে শেষ বর্ষের এক শিক্ষার্থীর অভিযোগের পর সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী কলেজের যৌন নিপীড়ন সংক্রান্ত গঠিত কমিটি তা তদন্ত করছে। এই পরিপ্রেক্ষিতে ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন: নজরুল বিশ্ববিদ্যালয়কে জাককানইবি না বলার আহ্বান উপাচার্যের

এদিকে বুধবার (২৯ ডিসেম্বর) যৌন হয়রানির অভিযোগে এই সহকারী অধ্যাপককে সকালে র‍্যাব গ্রেপ্তার করে। র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির করার অভিযোগ ওঠে একই প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। এ অভিযোগে ওই ছাত্রী একটি মামলাও করেছেন। সে মামলার পরিপ্রেক্ষিতে র‌্যাব ঐ চিকিৎসককে গ্রেফতার করেছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন: শিক্ষার্থীদের প্রযুক্তি ব্যবহারে নজরদারির প্রয়োজন আছে: শিক্ষামন্ত্রী

এর আগে গত ২২ ডিসেম্বর ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে উত্তরা পশ্চিম থানায় একটি একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন কলেজের শেষ বর্ষের এক ছাত্রী।

জিডিতে শিক্ষার্থী অভিযোগ করেন, পরীক্ষায় পাস না করিয়ে একই শিক্ষাবর্ষে অনেক বছর রাখার হুমকি দিয়ে ওই শিক্ষক তাকে মেসেঞ্জারে খারাপ প্রস্তাব দেন। প্রাইভেট পড়ার জন্য তাকে বাসায় যেতে বলেন। কিন্তু বাসায় যেতে শিক্ষার্থী রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন শিক্ষক।

 

 


সর্বশেষ সংবাদ