মেডিকেল কলেজ কবে খুলছে জানা যাবে কাল দুপুরে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ কবে থেকে খুলে দেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বৈঠক করে সিদ্ধান্ত নেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ। বেলা ১১টায় এই বৈঠক শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই মেডিকেল কলেজগুলো খুলে দিতে চায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এ বিষয়ে মতামত নিতেই আগামীকাল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সাথে বৈঠক করবে তারা। ভার্চুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করবেন স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আলী নূর।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মেডিকেল কলেজ খোলা নিয়ে আগামীকাল বেলা ১১টায় আমাদের একটি বৈঠক রয়েছে। বৈঠকে কবে থেকে মেডিকেল কলেজ খোলা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির কাছে মেডিকেল কলেজ খুলে দেওয়ার জন্য চিঠি পাঠায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। সেই চিঠির প্রেক্ষিতে মেডিকেল কলেজ খুলে দেওয়ার মতামত দেয় কারিগরি কমিটি। তবে বিষয়টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের এখতিয়ার বলে জানানো হয়।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ শুরুর পর গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব মেডিবেল কলেজ। তবে ভার্চুয়াল মাধ্যমে ক্লাস-পরীক্ষা অব্যাহত রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।


সর্বশেষ সংবাদ