বেসরকারি মেডিকেলে ভর্তির সময়সীমা ফের বাড়ল

চিকিৎসা সেবা
চিকিৎসা সেবা  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির সময়সীমা ফের বাড়ানো হয়েছে। এর আগে বেসরকারি মেডিকেল কলেজগুলোয় আগামী ৩০ জুন পর্যন্ত ভর্তি আবেদন চলার কথা ছিল। আসন্ন কঠোর লকডাউনকে সামনে রেখে এখন সেটি বাড়িয়ে আগামী ২৯ জুলাই পর্যন্ত করা হয়েছে।

আরও পড়ুন: বেসরকারি মেডিকেলে ভর্তি আবেদনের সময় বাড়ল

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. একেএম আহসান হাবিব স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। আজ সোমবার (২৮ জুন) চিঠিটি স্বাস্থ্য সচিবের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজসমূহে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তির পূর্ব নির্ধারিত সময়সীমা ১ থেকে ১৫ জুলাই পর্যন্ত ছিল। চলমান কোভিড-১৯ মহামারীর বর্তমান বাস্তবতায় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনার্থে এবং দেশের কোভিড-১৯ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউনের জন্য সরকারের উচ্চ পর্যায়ের কর্তকর্তাবৃন্দ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

“এরই ধারাবাহিকতায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজসমূহে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তির সময়সীমা ২৯ জুলাই পর্যন্ত বর্ধিত করার জন্য বেসরকারি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ মৌখিকভাবে অনুরোধ করেছেন।”

“এমতাবস্থায় কোভিড-১৯ মহামারীর বর্তমান বাস্তবতায় বেসরকারি মেডিকেল কলেজসমূহের সার্বিক অবস্থা বিবেচনার্থে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজসমূহে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তির সময়সীমা ২৯ জুলাই পর্যন্ত বর্ধিত করার বিষয়টি বিবেচনা করার জন্য অনুরোধ করা হলো। এতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সম্মতি রয়েছে।”

প্রসঙ্গত, গত ৫ জুন থেকে বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি আবেদন শুরু হয়েছিল। গত ১৫ জুন আবেদনের সময়সীমা শেষ হওয়ার কথা থাকলে বিভিন্ন মেডিকেল কলেজ আবেদনের সময়সীমা বাড়ানোর প্রস্তাবের প্রেক্ষিতে সেটি বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছিল। এখন সেটি বাড়িয়ে আগামী ২৯ জুলাই পর্যন্ত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ